Saturday, April 13, 2024
HomeScrollingদ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে আজ

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে আজ

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপি-জামায়াত এবং সমমনা দলগুলোর টানা হরতাল-অবরোধের কর্মসূচি চলছে। এর মধ্যে আলোচনায় দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল। আজ বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন (ইসি)।

এ ছাড়া, ভোটের দিন সকালে ভোটকেন্দ্রে ব্যালট পেপার পাঠানো এবং ইসির কর্মকর্তাদের পরিবর্তে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের রিটার্নিং কর্মকর্তা হিসেবেও ঘোষণা আসতে পারে।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, এবারের জাতীয় নির্বাচনে কোনো ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা বসানোর সম্ভাবনা নেই। কারণ, এতোগুলো ক্যামেরার ফিড পর্যবেক্ষণ করা কঠিন হবে।

যদিও গেল বছরের সেপ্টেম্বরে জাতীয় নির্বাচনের কর্মপরিকল্পনা প্রস্তুত করার সময় ইসি বলেছিল, তারা প্রতিটি ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করবে। এ ছাড়া, যতটা সম্ভব ইসির কর্মকর্তাদের রিটানিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়ার পরিকল্পনা ছিল কমিশনের।

ইসি সূত্র জানিয়েছে, তফসিল চূড়ান্ত করতে নির্বাচন কমিশনাররা আজ বিকেল ৫টায় বৈঠকে বসবেন এবং এরপর সন্ধ্যায় একটি টেলিভিশনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জাতির উদ্দেশে ভাষণে তফসিল ঘোষণা করবেন।

গতকাল মঙ্গলবার নির্বাচন কমিশনের মুখপাত্র ও সচিব জাহাংগীর আলম বলেন, কখন ও কীভাবে তফসিল ঘোষণা করা হবে সে বিষয়ে জানাতে আজ সকাল ১০টায় সংবাদ সম্মেলন করা হবে।

তিনি আরও জানান, প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশে ভাষণে তফসিল ঘোষণা করবেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments