Saturday, May 18, 2024
HomeScrollingইন্টার ছেড়ে পিএসজিতে হাকিমি, বার্সা থেকে লিডসে ফিরপো

ইন্টার ছেড়ে পিএসজিতে হাকিমি, বার্সা থেকে লিডসে ফিরপো

অনলাইন ডেস্ক।। 

পাঁচ বছরের চুক্তিতে ইন্টার মিলান ছেড়ে পিএসজিতে যোগ দিলেন রাইট-ব্যাক আশরাফ হাকিমি। অন্যদিকে ১৫ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে লিডস ইউনাইটেডে গেলেন জুনিয়র ফিরপো। তবে ইংলিশ ক্লাবটি যদি ভবিষ্যতে এই ২৪ বছর বয়সী ডিফেন্ডারকে বিক্রি করে তবে তার ২০ শতাংশ দিতে হবে কাতালান জায়ান্টদের।

হাকিমির চেলসিতে যাওয়ার আলোচনা চলছিল। রক্ষণভাগে শক্তি বাড়াতে ফুল-ব্যাক মার্কোস আলোনসোর সঙ্গে এই ২২ বছর বয়সী তারকাকে স্কোয়াডে চেয়েছিল ব্লুজরা। তবে নতুন মৌসুম শুরুর আগে হাকিমিকে নিজেদের স্কোয়াডেই লুফে নিল পিএসজি।

এই মরোক্কোয়ান ডিফেন্ডার গত মৌসুমে ইন্টারের জার্সিতে সিরি’আ লিগে সাত গোলের পাশাপাশি আট গোলে অ্যাসিস্ট করেন। ২০১০ সালের পর প্রথমবারের মতো নেরাজ্জুরিদের লিগ শিরোপা জেতাতে রক্ষণভাগে দারুণ অবদান রাখেন তিনি।

স্পেন, জার্মানি, ইতালি ঘুরে এবার পিএসজির হয়ে ফরাসি ফুটবলে যোগ দিলেন হাকিমি। রিয়াল মাদ্রিদের হয়ে ক্যারিয়ার শুরু করা এই তারকা ২০২০ সালে ইন্টারে যোগ দেওয়ার আগে দুই বছর ধারে বরুসিয়া ডর্টমুন্ডে কাটান।

ফিরপোকে দলে নিতে বার্সার সঙ্গে তিন সপ্তাহের আলোচনা হয় লিডসের। রিয়াল বেতিসের এই সাবেক তারকার সঙ্গে চার বছরের চুক্তি করেছে মার্সেলো বিয়েলসার দল।

২০১৯ সালে ১৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে আন্দালুসিয়ান ক্লাব বেতিস থেকে ক্যাম্প ন্যুয়ে এসেছিলেন ফিরপো। ভবিষ্যতে তার বিক্রির ২০ শতাংশ এখনো ধরে রেখেছে বেতিস।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments