Saturday, April 13, 2024
HomeScrollingমাদারীপুরে তিনটি আসনে ১৭ প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল

মাদারীপুরে তিনটি আসনে ১৭ প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল

মাদারীপুর প্রতিনিধি।
মাদারীপুরের তিনটি আসনে ১৭ প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাকি ১৫ জন প্রার্থী এই তিন আসনে নির্বাচনে অংশ নিতে পারবেন। মনোনয়ন বাতিল দুই প্রার্থী হচ্ছেন মাদারীপুর-২ আসনের বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী ইউসুফ আলী সুমন ও জাতীয় পার্টির প্রার্থী একে এম নুরুজ্জামান। সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে এই তথ্য নিশ্চিত করেছেন মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আহম্মেদ আলী।

মাদারীপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মাদারীপুর-০১ আসনে মোট ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই চারজন প্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছেন। তারা হলেন আওয়ামী লীগের নৌকার প্রার্থী নূর-ই আলম চৌধুরী, জাকের পার্টির প্রার্থী মো. মাসুদ শিকদার, বাংলাদেশ তরিকত ফেডারেশন দলের প্রার্থী মো. তোফাজ্জেল হোসেন খান, জাতীয় পার্টির প্রার্থী মো. মোতাহার হোসেন সিদ্দিকী।

মাদারীপুর-০২ আসনে মোট ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে দুই জন প্রার্থী মনোনয়নপত্র বাতিল হয়েছেন। তারা হলেন বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী ইউসুফ আলী সুমন। ঋণ খেলাপীর জন্য তার প্রার্থীতা বাতিল হয়েছে।
বাতিল হওয়া আরেক প্রার্থী হচ্ছেন জাতীয় পার্টির প্রার্থী একে এম নুরুজ্জামান। আয়কর রিটার্ন দেয়ার রশিদ দাখিল না করার জন্য প্রার্থীতা বাতিল হয়েছে।
এছাড়া বাকী তিন জন প্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছেন। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী শাজাহান খান, জাকের পার্টির প্রার্থী মো. আসাদুজ্জামান আকন, ও বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী সুবল চন্দ্র মজুমদার।

মাদারীপুর-০৩ আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এই আসনের সকল প্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছেন। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান গোলাপ মিয়া, স্বতন্ত্রপ্রার্থী কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোসা. তাহমিনা বেগম, সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন, তৃনমূল বিএনপির প্রার্থী প্রবীন হালাদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের মনোনীত প্রার্থী নকুল কুমার বিশ^াস, জাতীয় পার্টির প্রার্থী মো. আব্দুল খালেক, জাকের পার্টির প্রার্থী ইকবাল হোসেন।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আহম্মেদ আলী বলেন, মাদারীপুরের তিন আসনে ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এরমধ্য থেকে যাচাই বাচাই করে দুইজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাকী ১৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধ আছে। তারা দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments