Monday, May 20, 2024
HomeScrollingরাজৈরের ঐতিহ্যবাহী মাহফিল

রাজৈরের ঐতিহ্যবাহী মাহফিল

আকাশ আহম্মেদ সোহেল, রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি:
মাদারীপুরের রাজৈরে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়েছে উপমহাদশের প্রখ্যাত পীর-এ কামেল ও ব্রিটিশ বিরোধী স্বাধীনতা সংগ্রামের পুরাধা আল্লামা রহুল আমিন (রহঃ) এর ৭৮ তম স্মৃতি স্মরণে ৫ দিন ব্যাপি ইছালে ছাওয়াব ও তাফসিরুল কোরআন মাহফিল। শুক্রবার (৩ নভেম্বর) রাত ১ টার সময় উপজেলার বেপারীপাড়া ঈদগাহ ময়দানে হাজার হাজার মুসল্লীদের উপস্থিতিতে এ মাহফিল শেষ হয়। এসময় নির্যাতিত ফিলিস্তিনি মুসলমানদের জন্য দোয়া করা হয়। কান্নায় ভেঙে পড়েন আল্লাহর কাছে ক্ষমাপ্রার্থনাকারী ধর্মপ্রান মানুষেরা।

গত সোমবার (৩০ অক্টোবর) উদ্বোধনী মোনাজাতের মধ্যে দিয়ে ঐতিহ্যবাহী এ মাহফিল শুরু হয়ে চলে ৫ দিন। পরে শুক্রবার (৩ নভেম্বর) রাত একটায় আখেরি মোনাজাত করেন বাংলাদেশের প্রখ্যাত আলেম মাহমুদপুর মারকাযে তালীমুন সুন্নাহর প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাও: আব্দুল খালেদ শরীয়তপুরী।

নরসিংদীর মোহাদ্দেস নুরিয়া মাদরাসার মোহতামিম আল্লামা আজিজুর রহমান নাসিমের সভাপতিত্বে মাহফিলে আরও বক্তব্য রাখেন, আল্লামা রহুল আমিন (রহ:) এর ঔরসজাত পৌত্র ও ভারতের পশ্চিমবঙ্গের বশিরহাট আমিনীয়া দরবারে গদিনশীল পীর ও আরাফ ফাউন্ডেশনের চেয়ারম্যান মাও: শরীফুল আমিন।

এসময় উপস্থিত ছিলেন, মাহফিল কমিটির সদস্য সিদ্দিকুর রহমান সরদার, মো. ফজলুল হক, ছিন্টু মিয়া প্রমুখ।

ln24bd
RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments