Saturday, April 13, 2024
HomeScrollingশিক্ষার উন্নয়ন করলেই দেশের সকল ক্ষেত্রেই উন্নয়ন সম্ভব- শিক্ষা সচিব

শিক্ষার উন্নয়ন করলেই দেশের সকল ক্ষেত্রেই উন্নয়ন সম্ভব- শিক্ষা সচিব

মাদারীপুর প্রতিনিধি।।
সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (স্টেক হোল্ডার) অংশগ্রহণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষার সমস্যা চিহ্নিতকরণ শীর্ষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই কর্মশালার আয়োজন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের শিক্ষা মন্ত্রণালয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিভাগের সচিব সোলায়মান খান।


এসময় তিনি বলেন, একটি উন্নত জাতি হতে চাই, মাননীয় প্রধানমন্ত্রীর মিশন, ভীষণ উন্নত এবং মর্যাদাশীল জীবন যাপন লক্ষ্যে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা । আর সেই মিশন ভীষণ যাই বলি না কেন আমাদের দেশের সকল কিছুর উন্নয়ন করতে হবে আর সেই উন্নয়ন করতে হলে অবশ্যই শিক্ষার কোন বিকল্প নাই। আমি মনে করি শিক্ষার উন্নয়ন করলেই দেশের সকল ক্ষেত্রেই উন্নয়ন সম্ভব।
মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন তালুকদার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার, শিক্ষা মন্ত্রণালয়ের পরিচালক আবদুর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচাক মোহাম্মদ বেলাল হোসেইন, মাদারীপুর স্থানীয় বিভাগের উপ পরিচালক(উপ-সচিব) মো. নজরুল ইসলাম প্রমুখ। এ ছাড়াও কর্মশালায় সরকারি বেসরকারি স্কুল-কলেজের প্রধান শিক্ষক, অধ্যক্ষ ও গর্ভনিং বডির সভাপতিরা অংশগ্রণ করেন।

 

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments