Friday, May 3, 2024
HomeScrollingবন্যার্তদের স্বাস্থ্যসেবায় ১৪০টি মেডিকেল টিম গঠন: স্বাস্থ্যমন্ত্রী

বন্যার্তদের স্বাস্থ্যসেবায় ১৪০টি মেডিকেল টিম গঠন: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক।

বন্যার কারণে প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়নে স্বাস্থ্যসেবা দিতে সারা দেশে ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এ ছাড়া ঢাকায় একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। সিলেটেও জেলা ও উপজেলায় পৃথক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সিভিল সার্জন, জেলা প্রশাসক, পুলিশ সুপার, চিকিৎসক, নার্সসহ ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারাও আছেন।

শনিবার বিকেলে মানিকগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বন্যার্ত মানুষের জন্য সরকার সব কাজ করছে। প্রধানমন্ত্রী এ বিষয়ে খোঁজখবর নিচ্ছেন এবং দিকনির্দেশনা দিচ্ছেন।’

তিনি বলেন, সিলেটে বন্যা হয়েছে, অনেক জেলা প্লাবিত হয়ে গেছে। প্রতিটি হাসপাতালে বন্যার পানি ঢুকেছে এবং রাস্তাঘাট ডুবে গেছে। বন্যার পানিতে হাসপাতালগুলোতে চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। চিকিৎসাসেবা দেওয়া কষ্টকর হয়ে পড়েছে।

তিনি বলেন, ‘সিলেট মেডিকেল কলেজেও বন্যার পানি ঢুকে গেছে, সেখানে বিদ্যুৎ নেই। জেনারেটরের মাধ্যমে আমরা হাসপাতালের কার্যক্রম চালু রেখেছি।’

মন্ত্রী আরও বলেন, কমিটির সবাই মিলেই কাজ করছেন। স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ চিকিৎসার জন্য যা যা প্রয়োজন, সব নিয়ে যাচ্ছেন। রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় নৌকা, স্পিডবোটসহ বিভিন্ন বাহনের মাধ্যমে তাঁরা মানুষকে সেবা দিচ্ছেন।

করোনার বিষয়ে সতর্ক থাকতে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে আবার করোনার সংক্রমণ বাড়ছে। করোনা নিয়ন্ত্রণে সবাইকে সচেতন হতে হবে। মাস্ক পরতে হবে এবং টিকা না নিলে অবশ্যই টিকা নিতে হবে।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নীনা রহমানের সভাপতিত্বে সম্মেলনে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আবদুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments