Saturday, April 13, 2024
HomeScrolling৪৩ বিলিয়ন ডলারে ব্যক্তিগত মালিকানায় টুইটার কিনছেন ইলন মাস্ক

৪৩ বিলিয়ন ডলারে ব্যক্তিগত মালিকানায় টুইটার কিনছেন ইলন মাস্ক

টেসলা ও স্পেস এক্সের প্রতিষ্ঠাতা সিইও ইলন মাস্ক  ৪ হাজার ৩০০ কোটি মার্কিন ডলারে টুইটার কিনে নিচ্ছেন।  তিনি নগদে এ অর্থ পরিশোধ করবেন।

টুইটার সংশ্লিষ্টদের বরাতে রয়টার্স জানায়, ইলন মাস্ক তার এই প্রস্তাবকে ‘সেরা ও চূড়ান্ত’ বলে মন্তব্য করেছেন। টুইটারের পরিচালনা পর্ষদের অনুমোদন পেলেই লেনদেন চূড়ান্ত হয়ে যাবে।

সোমবার রাতে এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। প্রতিটি শেয়ারের সম্ভাব্য দাম হতে পারে ৫৪ দশমিক ২০ ডলার।

গত ১৪ এপ্রিল ইলন মাস্ক আনুষ্ঠানিকভাবে টুইটার কিনে নেওয়ার ইচ্ছার কথা জানান। এর পরই টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ আগারওয়াল প্রতিষ্ঠানের কর্মকর্তাদের জানান, তারা ইলনের প্রস্তাবটি খতিয়ে দেখছেন।

ফোর্বসের হিসাব অনুযায়ী, ইলন মাস্ক এই মুহূর্তে বিশ্বের শীর্ষ ধনী। ৫০ বছর বয়সী এই উদ্যোক্তার সম্পদের পরিমাণ ২১৯ বিলিয়ন ডলার।

রয়টার্স জানায়, ইলন মাস্ক তার নিজের অর্থ দিয়েই টুইটার মালিকানা কিনবেন। এখানে টেসলার কোনো অংশগ্রহণ থাকবে না। তবে টুইটার বা ইলন মাস্কের তরফ থেকে এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে আনুষ্ঠানিক ঘোষণা আসার আগেই নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে দিনের শুরুতে টুইটারের শেয়ারের দর সাড়ে ৪ শতাংশ বেড়ে ৫১ দশমিক ১৫ ডলারে পৌঁছেছে।

এ ছাড়া টুইটারের ‘ট্রল’ বন্ধ করতে ও বিজ্ঞাপনবিহীন সাবস্ক্রিপশন সার্ভিসে পরিবর্তন আনার ব্যাপারেও তার ভাবনার কথা জানিয়েছেন।

এর আগে ইলন মাস্ক বলেছেন, আরও উন্নতি ও মত প্রকাশের প্রকৃত প্ল্যাটফর্ম হয়ে উঠতে টুইটারকে ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান হতে হবে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments