Saturday, April 13, 2024
HomeScrollingভাইস চেয়ারম্যান পদে দোয়া-সমর্থনে মাঠ চষে বেড়াচ্ছেন চাঁদনী

ভাইস চেয়ারম্যান পদে দোয়া-সমর্থনে মাঠ চষে বেড়াচ্ছেন চাঁদনী

মাহমুদুল হাসান মুক্তা,জামালপুর।।

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জামালপুর সদর উপজেলা যুবমহিলা লীগের সভাপতি মোহসিনা মৌসুমী চাঁদনী দোয়া ও সমর্থনে মাঠ চষে বেড়াচ্ছেন।

জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের রাজনীতিতে খুবই পরিচিত মুখ যুবমহিলা লীগনেত্রী মোহসিনা মৌসুমী চাঁদনী। তিনি এবার উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছেন। নির্বাচনে এবার দলীয় প্রতীক না থাকায় ইতিমধ্যে একাধিক মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাদের প্রার্থীতা প্রকাশ করেছেন। তাদের মধ্যে যুবমহিলা লীগনেত্রী মোহসিনা মৌসুমী চাঁদনী মাঠপর্যায়ে সমর্থন আদায়, জনসংযোগসহ জেলা ও কেন্দ্রীয় শীর্ষ নেতাদের জোর লবিং করছেন।

জানা গেছে, আগামী ৮ মে থেকে ধাপে ধাপে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। জামালপুর পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত জামালপুর সদর উপজেলা পরিষদ। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের পাশাপাশি ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা ইতিমধ্যেই বিভিন্ন স্থানে নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সাথে উঠান বৈঠক, কুশল ও মতবিনিময় সভা করছেন।

জামালপুর সদর উপজেলা পরিষদের নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনেকেই ইতিমধ্যে জোর লবিং করছেন। তাদেরই একজন আওয়ামী লীগের রাজনীতিতে পরিচিত মুখ জামালপুর সদর উপজেলা যুবমহিলা লীগের সভাপতি চাঁদনী।

মানুষের সেবার মানসিকতা নিয়ে একজন নারী রাজনৈতিক হিসেবে জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও জনসাধারনের সমর্থন নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে চাঁদনী তার প্রার্থীতা ঘোষনা করেছেন। এছাড়া জামালপুর পৌরসভার ১২টি ওয়ার্ড পর্যায়ে মানুষের সমর্থন রয়েছে তার প্রতি। জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ও বঙ্গবন্ধুকন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে নিরলসভাবে জনসেবার পাশাপাশি রাজনীতির মাঠে সক্রিয় রয়েছেন তিনি।

মোহসিনা মৌসুমী চাঁদনী জামালপুর সদর উপজেলার রানাগাছা ইউনিয়নের খড়খড়িয়া গ্রামের বাসিন্দা।
তার বাবা মরহুম মোহাম্মদ আলী (দৈনিক ইত্তেফাকের ফটোগ্রাফার) ছিলেন। মাতা- হাসনা ভানু সাবেক মহিলা আওয়ামী লীগের কর্মি(ঢাকা সুত্রাপুর থানা)। বৈবাহিক জীবনে তিনি দুই কন্যা সন্তানের মা।

যুবমহিলা লীগনেত্রী চাঁদনী আওয়ামী রাজনীতি ও সামাজিক কর্মকান্ডের সাথে ছোটবেলা থেকেই সম্পৃক্ত। ২০১৮ সালে রানাগাছা ইউনিয়ন আওয়ামী লীগের ৪নং ওয়ার্ডে সদস্য পদের মাধ্যমে তার আওয়ামী লীগের রাজনীতিতে যাত্রা শুরু। ২০১৮ সালে ইউনিয়ন যুবমহিলা লীগের যুগ্মআহবায়ক এবং ২০১৯ সালে জামালপুর সদর উপজেলা যুবমহিলা লীগের সভাপতি পদে নির্বাচিত হোন তিনি। সংগঠনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডেও তার অবদান রয়েছে। তিনি নারীদের উন্নয়নে ২০১৩ সালে উন্নয়ন সংঘের সহযোগিতায় হাসনা হেনা মহিলা উন্নয়ন সংগঠনে যুক্ত হয়ে বাল্যবিয়ে প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কার্যক্রমে অংশ নেন। এছাড়া রক্তদান কর্মসূচি ও ২০১৬ সালে ১১৪টি বাল্য বিয়ে প্রতিরোধ করে প্রশংসিত হোন। তিনি জামালপুর সদর উপজেলা ক্রীড়া সংস্থার নির্বাচিত সংরক্ষিত মহিলা সদস্য পদেও রয়েছেন।

শিক্ষা জীবন : যুবমহিলা লীগনেত্রী চাঁদনী ঢাকা নিউ ইস্কাটন স্পাহানী গার্লস স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পাশ ও তেজঁগা কলেজ হতে এইচএসসি পাশ করেন তিনি। তিনি ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাস বিষয়ে অনার্স/মাস্টার্স পাশ করেন।

জামালপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী চাঁদনী জানান, যুবমহিলা লীগের রাজনীতিতে সক্রিয় হয়ে আমি জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়নের ১৩৫টি ওয়ার্ড এর সংগঠনকে শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করে চলেছি। এ জন্য সদর উপজেলাবাসীর কাছে আমি একজন পরিচিত মুখ। তাদের সমর্থন পেয়ে আমি নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। আমার চেষ্টা থাকবে জামালপুর সদর উপজেলাকে আধুনিক ও স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তোলা। আমি দলের জন্য সবসময়ই নি:স্বার্থভাবে কাজ করে থাকি। দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের ভোটার জনতার কাছে আমি দোয়া ও সমর্থন চাই।

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments