Thursday, May 9, 2024
HomeScrollingনারী এমপি হয়ে সবসময় মানুষের পাশে থাকতে চান নারগিস আক্তার

নারী এমপি হয়ে সবসময় মানুষের পাশে থাকতে চান নারগিস আক্তার

মাদারীপুর প্রতিনিধি।।
দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে মাদারীপুরে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোসা. নারগিস আক্তার। মাদারীপুরে সর্বস্তরের জনগণ তাকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসেবে দেখতে চান। অনেক আগে থেকেই নানা সামাজিক কাজ করে আসছেন। সরকারি অনুদান ছাড়াও নিজস্ব অর্থয়ানে দুস্থ: মানুষের পাশে সব সময় নার্গিস আক্তার ছিল ও আছে । মহামারি করোনার সময় সে ছিলেন সবার পাশে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী ছাড়াও ঔষধ, মাক্স, সেনিটাইজার বিতরণ করেছেন এবং শীতের সময় অসহায় দু:স্থ এবং অসহায় ও বিভিন্ন এলাকায় শীতবস্তু কম্বল বিতরণ করেছেন। এবং সেই বিতরণ এখনও অব্যাহত আছে। আওয়ামী লীগের বিরুদ্ধে, দেশের জনগণের বিরুদ্ধে, যারা আগুন সন্ত্রাস করেছে সেই বিএনপি জামাতের বিরুদ্ধে রাজপথে দলীয় ও নিজের নেতৃত্বে মিছিল মিটিং করে আসছে। আওয়ামী লীগের সকল কর্মকান্ডে মাদারীপুরে সবসময় অগ্রণী ভূমিকায় ছিল এই নারগিস আক্তার নামের এই ত্যাগী নেত্রী।
তিনি মাদারীপুর জেলা যুব মহিলা লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান। তিনি ২০০৩ সাল থেকে যুব মহিলা লীগের রাজনীতিতে সক্রিয় হয়ে ২০০৪ সালে সদর যুব মহিলা লীগের সভাপতি ও ২০০৯ সালে জেলা যুব মহিলা লীগের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন। ২০১৯ সালে মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম বার অংশ নিয়েই তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পারভীন জাহানকে ৩৬ হাজার ৩০০ ভোটে পরাজিত করে বিপুল ভোট পেয়ে নির্বাচিত হন।

পিতা মোঃ কালু বেপারী ও মাতা ফরিদা বেগম। স্বামী কাজী সারোয়ার হোসেন বাংলাদেশ সেনাবাহিনীর একজন উর্দ্ধতন কর্মকর্তা ছিলেন। ২০০২ সালে চাকুরী শেষে ব্যবসা শুরু করেন। পরবর্তীতে ২০১২ সালে আমেরিকা পাড়ি জমান। ১৯৭২ সালের ২৭ জানুয়ারী সদর উপজেলার ঝিকরহাটি গ্রামে জন্মগ্রহণ করেন। পারিবারিক জীবনে দুই সন্তানের জননী। ছেলে তারিক হাসান (সাব্বির) মাদারীপুর সরকারি কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে অধ্যয়নরত এবং মেয়ে শাওন আহসান ২০১৩ সাল হতে স্বামী আহসান হাবিবসহ আমেরিকায় উন্নত জীবনযাপন করেন।

নারগিস আক্তারের প্রত্যাশা যদি মাননীয় প্রধানমন্ত্রী তাকে যদি মনোনয়ন দিয়ে জাতীয় সংসদে যাওয়ার সুযোগ করে দেন তাহলে মাদারীপুরের মানুষের জন্য আরো বেশি কাজ করবেন এবং সারাজীবন অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকবেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ করে মন্ত্রী পরিষদ গঠন করা হয়ে গেছে। এখন বাকি রয়েছে জাতীয় সংসদে ৩০০ আসনের বাইরে ৫০টি সংরক্ষিত নারী আসন। এদিকে ক্রমেই জমে উঠছে সংরক্ষিত নারী আসনের মনোনয়ন যুদ্ধ। দিন দিন দীর্ঘ হচ্ছে প্রার্থী তালিকা। আওয়ামী লীগের যে প্রাপ্য সেখানে অনেক নেত্রীর ভিড়। এদিকে সংরক্ষিত আসনের নারী এমপি কারা হবেন বা হচ্ছেন তা নিয়ে আলোচনা জমে উঠেছে। ফেব্রুয়ারী মাসের শুরুতে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নির্বাচনের তফসিল ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পরই আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় ফরম বিক্রি শুরু হবে। এরপর সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক বসবে। কিন্তু নারী আসনে সংসদ সদস্য হওয়ার জন্য আগ্রহীদের দৌড় ঝাঁপ দৃশ্যমান হয়ে গেছে।

LN24BD / Mehedi

 

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments