Monday, May 20, 2024
HomeScrollingকাশিয়ানীতে ভয়াবহ অগ্নিকান্ডে সর্বসান্ত আসাদ খান

কাশিয়ানীতে ভয়াবহ অগ্নিকান্ডে সর্বসান্ত আসাদ খান

শেখ মোঃ ইমরান,গোপালগঞ্জ।।

গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার মহেশপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মহেশপুর গ্রামে আসাদ খানের(৩৫) বসত ঘর, গোয়াল ঘর(গরুর ঘর) এবং রান্নার ঘরে আকস্মিক ভাবে আগুন লেগে ৫টি গরু সহ সম্পূর্ন ঘরগুলি পুড়ে বশীভূত হয়ে যায়।

আসাদ খান ঐ গ্রামের হাসান খানের ছেলে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ হাসান খান পেশায় এক জন বাস চালক এবং একজন ক্ষুদ্র খামারি। তার খামারে উন্নত জাতের একটি গাভী ও চারটি ষাঁড় গরু ছিলো। অগ্নিকান্ডে হাসান খানে ঐ ৫ টি গরু সহ বসত ঘরের সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

ভুক্তভোগী পরিবারের লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (১৩ ডিসেম্বার) আনুমানিক ২টা ৩০ মিনিটের দিকে তাদের ঘরের একপাশে আগুন দেখতে পান, মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা একটি ঘর থেকে আরেকটি ঘরে ছড়িয়ে পড়ে, আগুন লাগার খবর পেয়ে কাশিয়ানী ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে সূত্রপাত জানাজায়নি, তবে ধারনা করা হচ্ছে সটসার্কিটের কারনেই এই ঘটনাটি ঘটেছে। এতে একটি বসত ঘর,একটি রান্না ঘর ও গরুর খামারসহ খামারে থাকা ৫ টি উন্নত জাতের গরু, ঘরে থাকা নগদ টাকা, মোবাইল ফোন, ইলেকট্রনিকস সামগ্রী, আসবাবপত্র, কাপড়চোপড়, খাদ্য সামগ্রী সহ সব কিছু পুড়ে যায়। ধারনা করছে ঐ অগ্নিকান্ডে আসাদ খানের প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লুথুসহ অনেকেই ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তারা পরিবারকে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস প্রদান করেন এবং বিত্তবানদেরকেও তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সহায়তার হত বাড়াতে বলেন।

ক্ষতিগ্রস্ত পরিবারটিকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সকলের সহযোগিতা দরকার বলে মনে করেন, স্থানীয় জনসাধারণ। ক্ষয়ক্ষতি কাটিয়ে পরিবারটি দ্রুত সময়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে এমন প্রত্যাশা সকলের।

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments