Thursday, May 9, 2024
HomeScrollingমরণোত্তর দেহদান করলেন স্পর্শিয়া

মরণোত্তর দেহদান করলেন স্পর্শিয়া

আজ ৮ ডিসেম্বর অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়ার জন্মদিন। ত্রিশে পা রাখলেন অভিনেত্রী। বিশেষ দিনে দিলেন এক বিশেষ সংবাদ। আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিলেন মরণোত্তর দেহদানের।

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে স্পর্শিয়া বলেন, ‘আমার শরীরটুকু মৃত্যুর পরেও যেন কাজে লাগে, সেটা খুব করে চাই। আমার হার্ট যদি ভালো থাকে সেটা স্থানান্তর হবে অন্য শরীরে, যার মাধ্যমে বেঁচে থাকবে আরেকটা জীবন। এসব ভাবতেও ভালো লাগে। শুধু হার্ট নয়, আমার শরীরের যেসব অঙ্গপ্রত্যঙ্গ ঠিক থাকবে সবই যেন কাজে লাগে মানুষ ও চিকিৎসা বিজ্ঞানের প্রসারে; এটা আমি মনেপ্রাণে চাই। এমনকি আমার কঙ্কালও যেন ব্যবহার করা হয় সেটাও আমি চাই।’

তিনি আরও বলেন, ‘দেখুন এই দানের মধ্যে রয়েছে অন্যের উপকার করার ইচ্ছা এবং চিকিৎসা বিজ্ঞানে খানিকটা সহযোগিতা করা। আমার কারণে যদি আরেকজন মানুষ বেঁচে থাকে, তাতে তো আমার ক্ষতি নেই। মানবিকতাবোধ যদি আমাদের মতো শিল্পীদের মধ্যে না থাকে তাহলে সাধারণ মানুষ কী শিখবে? আমার এই সিদ্ধান্ত বা ঘোষণার ফলে যদি সাধারণ মানুষ দেহদানে অনুপ্রেরণা পায়, সেটাও আমার সার্থকতা।’

জানা গেছে, এরইমধ্যে ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সেরেছেন অভিনেত্রী। মৃত্যুর পর তার মরদেহের ঠাই হবে ঢাকা মেডিকেলে।

অভিনয়ে স্পর্শিয়ার আগমন ঘটে প্যারাসুট তেলের একটি বিজ্ঞাপনের মাধ্যমে। সেই বিজ্ঞাপনটি দারুণ জনপ্রিয়তা অর্জন করে। এরপর একাধিক বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করে তিনি নিজেও জনপ্রিয়তা অর্জন করেন।

বড়পর্দায়ও দেখা গেছে এই অভিনেত্রীকে। শাকিব খান অভিনীত ‘নবাব এলএলবি’সহ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে তার।
RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments