Thursday, May 9, 2024
HomeScrollingজামালপুর পুলিশ সুপার কার্যালয়ে বঙ্গবন্ধু গ্যালারি উদ্বোধন

জামালপুর পুলিশ সুপার কার্যালয়ে বঙ্গবন্ধু গ্যালারি উদ্বোধন

জামালপুর সংবাদদাতা।। 

জামালপুরে পুলিশ সুপার কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর গ্যালারি উদ্বোধন করেছেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম। একই সাথে পুলিশ প্রশাসনের উদ্যোগে ‘ঘরে ঘরে বঙ্গবন্ধু চর্চা’র কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল ১১টার দিকে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সিনিয়র সহ-সভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজায়েত আলী ফকির, জামালপুর টিভি রিপোর্টার্স ইউনিটির সভাপতি ফজলে এলাহী মাকাম, কুইজ প্রতিযোগিতায় বিজয়ী মোশাররফ হোসেন সৌরভ প্রমুখ।

প্রধান অতিথি ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম তাঁর বক্তব্যে বলেন, পুলিশ সুপার কার্যালয়ে বঙ্গবন্ধু গ্যালারি প্রতিষ্ঠা একটি সুদূরপ্রসারী ইতিবাচক পদক্ষেপ। এ গ্যালারিতে বঙ্গবন্ধুর বেশকিছু দুর্লভ ছবি স্থান পেয়েছে। এছাড়া এখানে রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন লেখকের বই। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে জানতে বর্তমান প্রজন্মের জন্য এসব বই ও ছবি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, পুলিশ প্রশাসনের উদ্যোগে ‘ঘরে ঘরে বঙ্গবন্ধু চর্চা’ প্রতিপাদ্যে শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতা আরেকটি ইতিবাচক দিক। এ ধরনের প্রতিযোগিতা শিক্ষা প্রতিষ্ঠানে চালু থাকলে বঙ্গবন্ধুকে জানার ব্যাপক সুযোগ তৈরি হবে। বঙ্গবন্ধুকে জানলে মুক্তিযুদ্ধ সম্পর্কেও সম্যক ধারণা পাবে শিক্ষার্থীরা। একই সঙ্গে ঘরে ঘরে যদি বঙ্গবন্ধুকে নিয়ে চর্চার ক্ষেত্র সৃষ্টি হয় তবে বর্তমান প্রজন্মের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে এবং ঘুষ-দুর্নীতিমুক্ত সমাজ ও রাষ্ট্র গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়া বঙ্গবন্ধুকে হৃদয় দিয়ে ধারণ করলে সে কখনো পথভ্রষ্ট হবেনা।

আলোচনা সভা শেষে ‘ঘরে ঘরে বঙ্গবন্ধু চর্চা’ শীর্ষক কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ৬ শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments