Saturday, May 4, 2024
HomeScrollingরাস্তায় পড়ে আছে করোনারোগী, তবুও মৃত্যুপুরীতে আশার আলো

রাস্তায় পড়ে আছে করোনারোগী, তবুও মৃত্যুপুরীতে আশার আলো

জীবনঘাতি করোনা মহামারিতে পুরো ইতালি হয়ে ওঠেছে মৃত্যুপুরী। ঘরে ঘরে ঘটেছে প্রাণহানির ঘটনা। এমনকি দেশটির রাস্তাঘাটে করোনা আক্রান্ত রোগীকে অজ্ঞান হয়ে পড়ে থাকতে দেখা গেছে । তবে আগের দিন থেকে মৃত্যুর সংখ্য কিছুটা কমে গিয়ে শেষ ২৪ ঘণ্টায় ৬৫১ জন হওয়ায় মৃত্যুপুরির মাঝেও আশার আলো দেখছেন দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা।

উৎপত্তিস্থল চীনে ব্যাপক তাণ্ডব চালিয়ে মৃত্যুদূত করোনা এখন ভূমধ্যসাগরীয় দেশটিতে গত এক মাস ধরে মৃত্যুযজ্ঞ চালাচ্ছে। এরই মধ্যে মৃত্যুর সংখ্যায় চীনকেও ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৫ হাজার ৫০০ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ৬০ হাজারের কাছাকাছি।

ইতালির ঘরে ঘরে ঘরে হানা দিয়েছে করোনা। রোববার ইতালির রোমে একটি বাসস্টেশনের পাশে একজন করোনারোগীকে অচেতন হয়ে পড়ে থাকতে দেখা গেছে। পরে তাকে প্যারামেডিকরা এসে উদ্ধার করে নিয়ে যায়

এ পরিস্থিতিতেও দেশটির শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তারা শনিবারের রেকর্ড সংখ্যক মৃত্যু থেকে এদিন কিছুটা কম হওয়ায় আশার আলো দেখছেন। শনিবার দেশটিতে ৭৯৩ জনের মৃত্যু হয়েছিল। নতুন আক্রান্তের সংখ্যাও তুলনামূলকভাবে পরিমিত, এই সংখ্যা বেড়েছে ১০ দশমিক ৪ শতাংশ বেড়েছে।

এদিক ইতালির নাগরিক সুরক্ষা পরিষেবা প্রধান অ্যাঞ্জেলো বোরেলি সাংবাদিকদের বলেন, ‘আজ ঘোষণা করা পরিসংখ্যান গতকালের তুলনায় কম। আমি আশা করি এবং আমরা সবাই আশা করি যে এই পরিসংখ্যান আগামী দিনেও এভাবে কমতে থাকবে। আপনারা হতাশ হবেন না।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments