Sunday, May 19, 2024
HomeScrollingআশরাফুল পারেননি, মাহমুদউল্লাহ-মুমিনুলের ফিফটি

আশরাফুল পারেননি, মাহমুদউল্লাহ-মুমিনুলের ফিফটি

দারুণ ব্যাট করলেন মোহাম্মদ আশরাফুল। যদিও ফিফটির আশা জাগিয়েও পারেননি তিনি। তবে তার ব্যাটে ভর করেই লড়ার মতো পুঁজি পায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড। তাদের দেওয়া ১৫২ রানের লক্ষ্যটা ছুঁতে অবশ্য কষ্ট হয়নি গাজী গ্রুপ ক্রিকেটার্সের। মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হক পেয়েছেন ফিফটি।

বুধবার ঢাকা প্রিমিয়ার লিগে দিনের দ্বিতীয় ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৭ উইকেটে হারায় গাজী গ্রুপ।

মুমিনুল ৩৬ বলে ৮ চারে ৫৪ রানের ইনিংস খেলেন। মাহমুদউল্লাহ ৫১ বলে ৪ চার ও ২ ছক্কায় অপরাজিত ৬২ রান করেন। সুবাদে ৭ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে ফেলে গাজী গ্রুপ।

লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার সৌম্য সরকার ও শাহাদাত হোসেন দুজনই মোহাম্মদ এনামুলের শিকার হন। দুজনেরই ব্যক্তিগত রান ১৩। পঞ্চম ওভারে সৌম্য যখন ফিরলেন, গাজী গ্রুপের রান তখন ৪.৪ ওভারে ২ উইকেটে ৪০।

এরপরই মুমিনুল ও মাহমুদউল্লাহর জুটি। তৃতীয় উইকেটে দুজন যোগ করেন ৯৭ রান। মুমিনুল ফিরলেও জাকির হাসানকে (১০*) নিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা শেখ জামালকে দারুণ শুরু এনে দেন আশরাফুল ও সৈকত আলি। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ৬৯ রান। নবম ওভারের প্রথম বলে সৈকত ফিরলে এই জুটির পতন হয়। ৩০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৩ রান করেন সৈকত।

আশরাফুল ফেরেন ১২তম ওভারের শেষ বলে। ৩৫ বলে ৪ ছক্কায় ৪১ রান করেন তিনি। এরপর শুরুর সেই রানের গতিটা ধরে রাখতে পারেনি শেখ জামাল। তাই নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রানেই থামে দলটির ইনিংস। নাসির হোসেন ২০ ও জিয়াউর রহমান ২১ রান করেন।

মাহমুদউল্লাহ ৩ ওভার বল করে ২৩ রান খরচায় নেন ২ উইকেট। এ ছাড়া মুকিদুল ইসলাম ২টি এবং নাসুম আহমেদ, সৌম্য সরকার ও আরিফুল হক ১টি করে উইকেট নিয়েছেন। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments