Saturday, April 20, 2024
HomeScrollingভোট গ্রহণ চলছে বিসিবিতে

ভোট গ্রহণ চলছে বিসিবিতে

অনলাইন ডেস্ক।।

শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদ নির্বাচনের ভোট গ্রহণ। যেখানে ৩০ জন প্রার্থী ২৩ জন পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির বোর্ড রুমে বুধবার সকাল ১০টায় শুরু হয় ভোট গ্রহণ। ভোট নেওয়া হবে বিকেল ৫টা পর্যন্ত। সন্ধ্যায় নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণার কথা রয়েছে।

কাউন্সিলররা ২৩ জন পরিচালক নির্বাচন করবেন, দুজন পরিচালক জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) দ্বারা মনোনীত হবেন। এই ২৫ জন নির্বাচিত পরিচালক পরবর্তীতে তাদের মধ্য থেকে একজন সভাপতি নির্বাচন করবেন।

নির্বাচন সামনে রেখে বিসিবি এই মাসের শুরুর দিকে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করেছিল। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন এম ফরহাদ হুসাইন।

নির্বাচনের জন্য ১৭১ জন কাউন্সিলর চূড়ান্ত করা হয়েছে এবং তারা ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে ১০ জন পরিচালক, ক্যাটাগরি-২ (ডিভিশন ঢাকা লিগ ক্লাব) থেকে ১২ জন পরিচালক এবং ক্যাটাগরি-৩ (পাবলিক ইউনিভার্সিটি, প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে এবং সরকারি সংস্থা) থেকে একজন পরিচালক নির্বাচন করবেন।

ক্যাটাগরি-১ থেকে মোট সাতজন পরিচালক ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই কাউন্সিলররা প্রধানত বাকি ১৬ জন পরিচালককে নির্বাচন করবেন।

ক্যাটাগরি-১ এ নির্বাচন হচ্ছে ঢাকা বিভাগের দুটি ও রাজশাহী বিভাগের একটি পদে।

ঢাকা বিভাগে দুটি পরিচালক পদের বিপরীতে প্রার্থী চারজন। তারা হলেন— তানভীর আহমেদ টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও খালিদ হোসেন। খালিদ হাসান যদিও সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। তবে মনোনয়ন প্রত্যাহারের সময় পেরিয়ে যাওয়ার পর ঘোষণা দেওয়ায় তার নাম থাকছে ব্যালটে।

রাজশাহী বিভাগে একটি পদের বিপরীতে প্রার্থী দুজন— সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের প্রতিদ্বন্দ্বী সাইফুল আলম স্বপ্ন চৌধুরী।

বাকি পাঁচ বিভাগ থেকে ৭ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। তারা হলেন— চট্টগ্রাম থেকে আ জ ম নাসির উদ্দিন ও আকরাম খান, খুলনা থেকে কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম ও বরিশাল থেকে আলমগীর খান আলো। বিসিবির গঠনতন্ত্রে ময়মনসিংহ এখনো বিভাগ নয়।

ক্যাটাগরি-২ থেকে ১২ জন পরিচালক পদে মোট ১৬ জন এবং একজন পরিচালক পদের জন্য ক্যাটাগরি-৩ থেকে দু’জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বর্তমান বিসিবি সভাপতি নাজমুল হাসান ক্যাটাগরি-২ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই ক্যাটাগরিতে ভোট যুদ্ধে থাকারা হলেন— নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমণ্ডি ক্লাব), মাহবুব উল আনাম ও মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি) ও মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)।

ক্যাটাগরি-৩ এ একটি পদের জন্য লড়বেন খালেদ মাহমুদ সুজন ও নাজমুল আবেদীন ফাহিম।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments