Wednesday, April 17, 2024
HomeScrollingএমপি স্বপন আর নেই

এমপি স্বপন আর নেই

অনলাইন ডেস্ক।।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য (এমপি) সাবেক শিল্প উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপন (৬৭) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তুরস্কের ইস্তাম্বুল মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর সোয়া ৩টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

হাসিবুর রহমান স্বপন শাহজাদপুর পৌরসভার ২নং ওয়ার্ডের পাঠানপাড়া মহল্লার মরহুম মৌলভী আতাউর রহমান ও মরহুমা হালিমা বেগম দম্পতির ছেলে।

শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান ও শাহজাদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম সাহু তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা জানান, গত ২৬ জুলাই হাসিবুর রহমান স্বপন অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার করোনা ধরা পড়ে।

অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য গত ২৯ আগস্ট রবিবার একটি বিশেষ বিমানে তুরস্কের ইস্তাম্বুল মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত্যুকালে হাসিবুর রহমান স্বপন স্ত্রী, তিন কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নতুনমাটির দলীয় কার্যালয় ও পাঠানপাড়ার পৈতৃক বাড়ি ও দ্বারিয়াপুরের বাসভবনে আত্মীয়স্বজন ও দলীয় নেতাকর্মীরা এসে ভিড় করে। ভোর থেকে এলাকার মসজিদে তার মৃত্যুর খবর প্রচার করে দোয়া কামনা করা হয়।

এদিকে হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষ করে সবকিছু ঠিক থাকলে তার মরদেহ শুক্রবার ভোর ৫টার দিকে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিয়ে তার মরদেহ সরাসরি জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় রাখা হবে। সেখানে রাষ্ট্রীয় সম্মান জানানো ও প্রথম জানাজা শেষে তার মরদেহ শাহজাদপুরে আনার কথা রয়েছে।

শুক্রবার বাদ জুম্মা শাহজাদপুর সরকারি মডেল পাইলট হাইস্কুল মাঠে দ্বিতীয় জানাজা শেষে চুনিয়াখালিপাড়া শাহ মখদুম কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

হাসিবুর রহমান ১৯৯৬ সালে বিএনপি থেকে প্রথম এমপি নির্বাচিত হন। এরপর ১৯৯৮ সালে আওয়ামী লীগে যোগদান করে শিল্প উপমন্ত্রী হন। এর আগে তিনি ১৯৮৬ সালে তৎকালীন শাহজাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ১৯৯২ সালে শাহজাদপুর পৌরসভার প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন।

হাসিবুর রহমান স্বপন ২০০৯ সালে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান, ২০১৪ ও ২০১৯ সালে পরপর দুইবার আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন। তিনি শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments