Saturday, April 27, 2024
HomeScrollingমুঠোফোনে স্বাস্থ্যবিষয়ক পরামর্শ দিচ্ছেন ডাক্তার অখিল সরকার(০১৯১৪০৯৩৯৪১)

মুঠোফোনে স্বাস্থ্যবিষয়ক পরামর্শ দিচ্ছেন ডাক্তার অখিল সরকার(০১৯১৪০৯৩৯৪১)

মাদারীপুর প্রতিনিধি ॥

গত তিন দিন ধরে মোবাইল ফোনে রোগীকে স্বাস্থ্যগত পরামর্শ দিচ্ছেন মাদারীপুর সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা.অখিল সরকার। মাদারীপুর জেলা করোনা ভাইরাসের ঝুকিতে থাকায় নার্স ও ডাক্তার কমে যাওয়ায় ডা. অখিল সরকার মোবাইল ফোনের মাধ্যমে প্রত্যন্ত গ্রাম ও উপজেলার বিভিন্ন রোগীদের স্বাস্থ্যগত পরামর্শ দিচ্ছেন।
ডাক্তার অখিল সরকার বলেন, গত এক সপ্তাহ ধরে মাদারীপুরের শিবচরসহ পুরো জেলা করোনা ভাইরাস আতঙ্কে এক প্রকার জনশূন্য হয়ে পড়েছে। বিরাজ করছে থমথম পরিস্থিতি। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না কেউ। এছাড়া করোনা ঝুঁকিতে চিকিৎসক ও নার্সরা না থাকায় রোগী দেখাও আশংকাজনক ভাবে মাদারীপুরে কমে গেছে। তাই এমন অবস্থায় ঘরে বসে মোবাইল ফোনে স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্যগত পরামর্শ দেয়ার ঘোষণা সামাজিক মাধ্যমে দেওয়ার পর থেকে বহু মানুষ মোবাইলে ও ফেসবুকে যোগাযোগ করে পরামর্শ নিচ্ছেন।
মাদারীপুরের কালকিনির রফিকুল ইসলাম বলেন, প্রায় ক্লিনিকগুলোতে ডাক্তাররা রোগী দেখা বন্ধ করে দিয়েছে। হাসপাতালে গেলেও ডাক্তারদের তেমন সাড়া পাওয়া যাচ্ছে না। পরে একজন সাংবাদিকের মাধ্যমে ডা. অখিল সরকারের কথা জানতে পেরেছি। তিনি মাদারীপুরবাসীর জন্য দিনরাত ২৪ ঘন্টা মোবাইল ফোনের মাধ্যমে চিকিৎসা পরামর্শ দিচ্ছেন। তাই আমিও তার কাছে ফোন করে পরামর্শ নিয়েছি।
মাদারীপুর সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. অখিল সরকার আরো বলেন, সামান্য সর্দি, কাঁশি, জ্বর হলেও সাধারণ মানুষ হাসপাতালগুলোতে ছুটে আসছেন। এতে করোনা ভাইরাস আতঙ্কে অন্যরোগীদের মারাত্মক সমস্যা হচ্ছে। এ কথা বিবেচনা করে এ ধরণের রোগীদের মোবাইল ফোনে স্বাস্থ্যসেবা ও পরামর্শ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে একদিকে রোগীদের যেমন সময় বাঁচবে, তেমনই করোনা ভাইরাস ছড়ানোর ঝুঁকিও কম থাকবে। তাই যে কোন স্বাস্থ্যগত পরামর্শের জন্য (০১৯১৪০৯৩৯৪১) এ নম্বরে ২৪ ঘণ্টা যোগাযোগ করতে অনুরোধ রইলো।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments