Thursday, May 9, 2024
HomeScrollingরাতের আধারে কম্বল নিয়ে অসহায়দের পাশে এমপি রানা

রাতের আধারে কম্বল নিয়ে অসহায়দের পাশে এমপি রানা

মোঃ সবুজ সরকার সৌরভ, ঘাটাইল(টাঙ্গাইল)..

রাতের আধারে শীতার্ত অসহায় মানুষের পাশে কম্বল নিয়ে হাজির এমপি আমানুর রহমান খান রানা।

ষাটোর্ধ বয়সী নুরজাহান বেগম (প্রতীকী) ঘুমিয়ে ছিলেন তার জীর্ণ ঘরটিতে। রোববার ১৪ জানুয়ারি শীতের গভীর রাতে মানুষজনের ডাকে ঘর থেকে বাইরে বের হয়ে তিনি দেখেন, তার সামনে শীত নিবারণের জন্য একটি কম্বল নিয়ে দুয়ারে দাড়িয়ে আছেন স্থানীয় সংসদ সদস্য আমানুর রহমান রানা।

ঘুম ঘুম চোখে আবেগআপ্লুত হয়ে কম্বলটি নিয়ে আমানুরের মাথায় হাত বুলিয়ে দোয়া করে দেন নুরজাহান।

টাঙ্গাইলের ঘাটাইলে জেঁকে বসেছে শীত। মৃদু শৈতপ্রবাহ ও ঘন কুয়াশায় জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। এই শীতে প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে সবচেয়ে বেশি কষ্ট করেন সমাজের অসহায় ও ছিন্নমূল মানুষ। অসহায় এসব মানুষের কষ্ট লাঘবে রাতে শীতবস্ত্র কম্বল নিয়ে ছুটে যাচ্ছেন সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদের সদস্য আমানুর রহমান।

গতকাল রোববার ১৪ জানুয়ারি ঘাটাইল উপজেলার শুকনি, সন্ধানপুর, ভাটপাড়া, টিলাবাজার সহ বিভিন্ন এলাকায় রাতের আঁধারে ঘুরে ঘুরে শতাধিক মানুষের গায়ে কম্বল জড়িয়ে দেন আমানুর। গভীর রাতে শীতবস্ত্র পেয়ে তাদের এমপিকে আবেগে জড়িয়ে ধরেন অনেকে।

শুকনি গ্রামের বয়োজ্যেষ্ঠ হযরত আলী (প্রতীকী) বলেন, শীতে কষ্ট পাচ্ছিলাম। হঠাৎ আমাদের এমপি রানা মধ্যরাতে বাড়িতে এসে ঘুম থেকে ডেকে তুলে শীত নিবারণের জন্য কম্বল দেওয়ায় বড়ই উপকার হয়েছে।

আমানুর রহমান বলেন, আমাকে যারা ভোট দিয়ে বারবার সংসদে পাঠায় তাঁদের সিংহভাগ হচ্ছেন সমাজের অতি সাধারণ খেটে খাওয়া মানুষজন। শীতের এই তীব্রতায় শীতবস্ত্র নিয়ে তাঁদের পাশে দাঁড়ানোর মাধ্যমে আমি বিশেষ আত্মতৃপ্তি পেয়ে থাকি। আমার এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এই শীতে সকলেরই সাধ্যমতো অসহায় মানুষজনের পাশে দাঁড়ানো উচিৎ বলে সে সময় মন্তব্য করেন তিনি।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments