Thursday, May 9, 2024
HomeScrollingগোপালগঞ্জ-১, তুমুল লড়ায়ে নৌকা-ঈগল

গোপালগঞ্জ-১, তুমুল লড়ায়ে নৌকা-ঈগল

শেখ মোঃ ইমরানগো, গোপালগঞ্জ।।

৭ জানুয়ারি ২০২৪ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনীয় পথসভা, প্রাচার-প্রচারণা, জনসভা-সমাবেশ ও জনসংযোগে ব্যস্ত সময় পার করছে গোপালগঞ্জ-১(মুকসুদপুর-কাশিয়ানী আসনের) সংসদ সদস্য প্রার্থীরা।

১টি পৌরসভা ২টি উপজেলা ও ২৩টি ইউনিয়ন নিয়ে গঠিত গোপালগঞ্জ-১ আসন। যার মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৭৩ হাজার ১০০ জন। এখানে এবার লড়াই করছেন আওয়ামীলীগ সহ স্বতন্ত্র, জাতীয় পার্টি, তৃনমূল বিএনপি ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থীরা।

প্রতিক বরাদ্দের পরেই অলি-গলি ছেয়ে গেছে পোষ্টারে। প্রার্থীরা সভা,সমাবেশে ও জনসংযোগে ব্যস্ত সময় পার করছেন।

গোপালগঞ্জ-১ আসনের আওয়ামীলীগের মনোনীত (নৌকার প্রতীক) প্রার্থী ও গত ৫ বারের সংসদ সদস্য মোঃ ফারুক খান নির্বাচনীয় এলাকা ঘুরে ঘুরে তুলে ধরছেন উন্নয়নের বিভিন্ন দিকগুলো। দিচ্ছেন নানান প্রতিশ্রুতিও।

সংসদ সদস্য মোঃ ফারুখ খান বলেন,গনতন্ত্র নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতো থাকবেই, তবে তাদেরকে নির্বাচনী আচরণবিধি মেনে চলে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। ৭ জানুয়ারি সবাইকে কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহ্বানও জানান তিনি।

তবে এবারের সাংসদ নির্বাচনে চিন্তার কারন হয়ে দাড়িয়েছে নিজ দলের স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) সাবেক উপজেলা চেয়ারম্যান কাবির মিয়া। ভোটারদের দারে দারে ঘুরে জোর লড়াইয়ের আভাস দিয়ে, দখলে নিতে চান সংসদ আসনটি।

সাবেক এই উপজেলা চেয়ারম্যান জানান, স্বতন্ত্র নির্বাচনে বিভিন্ন বাধা বিপত্তি থাকে তবে সেই বাধা বিপত্তি উপেক্ষা করে সুষ্ঠু,নিরপেক্ষ নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। ভোটাররা নির্ভয়ে ভোট কেন্দ্র গিয়ে ভোট দিতে পারলে জয়ের ব্যাপারে ১শত ভাগ আশাবাদি তিনি। শান্তিপূর্ণ পরিবেশে অবাদ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে যোগ্য প্রার্থীকে বেছে নিতে চান ভোটাররা।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments