Sunday, May 19, 2024
HomeScrollingসিঙ্গাপুরকে উড়িয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

সিঙ্গাপুরকে উড়িয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

ফিফা আন্তর্জাতিক দুই ম্যাচের প্রীতি সিরিজে প্রথম ম্যাচে আজ সিঙ্গাপুরের মুখোমুখি হয় বাংলাদেশ। কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এ ম্যাচের প্রথমার্ধ্বে দুর্দান্ত দাপট দেখিয়েছে বাংলার মেয়েরা। সেই দাপটের ধারাবাহিকতা ছিলো ম্যাচের দ্বিতীয়ার্ধেও, ফলে র‍্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে ঘরের মাঠে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশ নারীরা।

ঘরের মাঠে বাংলাদেশে মেয়েরা প্রথম থেকেই আক্রমণাত্মক খেলে স্বাগতিকদের বিপক্ষে। ম্যাচের প্রথম মিনিটে তহুরা খাতুন বল নিয়ে সিঙ্গাপুরের ডি-বক্সে ঢুকে পড়েন। তবে খানিকটা দেরি করে ফেলেন ফাইনাল শট নিতে। বল ক্লিয়ার করার সুযোগ পেয়ে যায় সিঙ্গাপুরের রক্ষণভাগ। এক মিনিট পর আবারও আক্রমণে ওঠে বাংলাদেশ। কর্নারের বিনিময়ে রক্ষা পায় প্রতিপক্ষ।

সেই কর্নার থেকে আর শেষ রক্ষা হয়নি। শর্ট কর্নার থেকে অধিনায়ক সাবিনার শটে মাথা ছোঁয়ান আফিদা খন্দকার। তার হেডে তৃতীয় মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। এগিয়ে গিয়ে খেলার গতি বাড়ে বাংলার মেয়েদের। প্রথম ২০ মিনিটে একদমই সুযোগ পায়নি সিঙ্গাপুর। ১০ মিনিটে রিতুপর্ণা চাকমা ডি-বক্সে একটি সুযোগ নষ্ট করেন। পেছন থেকে আসা পাসটা ঠিকঠাক রাখতে পারেননি তিনি।

ম্যাচের ১২ মিনিটে আরও একটি আক্রমণ শানায় বাংলাদেশ। ডান প্রান্ত থেকে সানজিদার করা আড়াআড়ি শট গোলরক্ষক মিস করলেও রক্ষণভাগ সেটি ক্লিয়ার করে। তবে ম্যাচের ১৬তম মিনিটে আর ভুল করেনি বাংলাদেশ। তিন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের ভেতর ঢুকে যান মারিয়া মান্দা। আলতো করে বাড়িয়ে দেন তহুরা খাতুনের দিকে। সহজ শটে পরাস্ত করে সিঙ্গাপুর গোলরক্ষককে। দুই গোলে এগিয়ে যায় স্বাগতিক বাংলাদেশ।

এরপর ম্যাচের প্রথামার্ধে আরও একাধিক সুযোগ তৈরি করে বাংলাদেশ, তবে গোলের দেখা পায়নি বাংলার মেয়েরা।  প্রথামার্ধের বাকি সময় আর গোলের দেখা না হলে  ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সাইফুল বারী টিটুর শিষ্যরা।

বিরতি থেকে এসে দ্বিতীয়ার্ধে ও আক্রমণের ধার বজায় রাখে বাঘিনীরা। সেই সুবাধে ম্যাচের ৫৯ মিনিটে ব্যবধান আরও বাড়ায় বাংলাদেশের মেয়েরা। দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নিতে দুর্দান্ত অ্যাসিস্ট করেছেন মাসুরা পারভিন। তার বাড়ানো লং পাস দারুণ দক্ষতায় বল জালে জড়ান তহুরা। ম্যাচের বাকি সময় আর গোলের দেখা না পেলে ৩-০ গোলের বিশাল জয়ে মাঠ ছাড়ে টাইগ্রেসরা।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments