Monday, May 20, 2024
HomeScrollingর‍্যাবের ৪৩০ টহল টিম, ২৩০ প্লাটুন বিজিবি মোতায়েন

র‍্যাবের ৪৩০ টহল টিম, ২৩০ প্লাটুন বিজিবি মোতায়েন

রাজধানীসহ সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি র‍্যাব ও বিজিবির বিপুল সংখ্যক সদস্য মাঠে নামানো হয়েছে। দেশজুড়ে মোতায়েন করা হয়েছে ২৩০ প্লাটুন বিজিবি ও র‍্যাবের ৪৩০টি টইল দল।

রোববার (২৬ নভেম্বর) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এক খুদে বার্তায় জানিয়েছেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুনসহ সারাদেশে ২৩০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এছাড়া সকালে র‌্যাবের মিডিয়া বিভাগ থেকে পাঠানো এক খুদে বার্তায় জানানো হয়, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীসহ সারাদেশে র‍্যাব ফোর্সেস তাদের নানা কার্যক্রম শুরু করেছে। তারই অংশ হিসেবে রাজধানীতে ১৪৫টি টহল দলসহ সারাদেশে ৪৩০টি টইল দল মোতায়েন রয়েছে।

আরও জানানো হয়েছে, যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গনপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে র‍্যাব টহলের মাধ্যমে এস্কর্টের মাধ্যমে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে র‍্যাব।

bgb

পাশাপাশি যেকোনো ধরণের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‍্যাবের গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে।

এদিকে সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর সপ্তম দফায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলছে। রোববার সকাল ৬টায় শুরু হওয়া এ কর্মসূচি চলবে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত।

অবরোধের সমর্থনে ঢাকার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও জামায়াত। এর মধ্যে সকাল সাতটায় রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক সড়কে একটি মিছিলের নেতৃত্ব দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments