Saturday, April 13, 2024
HomeScrollingমাদারীপুরের কালকিনিতে স্কুল কক্ষে টিকটক করায় ৪ শিক্ষার্থী বহিস্কার

মাদারীপুরের কালকিনিতে স্কুল কক্ষে টিকটক করায় ৪ শিক্ষার্থী বহিস্কার

মাদারীপুর প্রতিনিধি।।

মাদারীপুরে স্কুল কক্ষে টিকটক করায় ৪ শিক্ষার্থী বহিস্কার করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার কালিনগর ফাসিয়াতলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে বসে টিকটক ভিডিও তৈরি করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ায় ৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।
এ ঘটনায় ওই ৪ শিক্ষার্থীকে নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা সৃষ্টি হয়েছে। এবিষয়ে সকল বিদ্যালয়ের শিক্ষকদের সাথে আলোচনা করে শিক্ষার্থীদের সর্তক করার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন।

বিদ্যালয় ও শিক্ষক সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলার কালীনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির চার ছাত্রী তাদের ক্লাশ চলাকালে আরেক রুমে বসে ফোন দিয়ে নিজেরাই টিকটক তৈরি করে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে। এটি মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে। এ ঘটনায় টিকটককারী ওই ৪ শিক্ষার্থীকে নিয়ে এলাকার বিভিন্ন মহলে সমালোচনা সৃষ্টি হয়। এ বিষয়টি নিয়ে বিদ্যালয়ের শিক্ষকদের চরম বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়তে হয়। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাফ হোসেন কিরণ অভিযুক্ত ওই ৪ শিক্ষার্থীকে ডেকে তাদের শাস্তি হিসেবে বিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেন।
কালীনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাফ হোসেন কিরণ জানান, স্কুল হচ্ছে পড়ালেখা শেখার জায়গা, এটা কোনো টিকটক করার জায়গা নয়। অভিযুক্ত ৪ ছাত্রীকে শাস্তি দেওয়া হয়েছে। যাতে তাদের মতো আর কোনো শিক্ষার্থী বিদ্যালয়ে এসে এসব করার সাহস না পায়।

এ ব্যাপারে আলীনগর ইউপির সাবেক চেয়ারম্যান ও কালীনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সদস্য হাফিজুর রহমান মিলন জানান, আমি একজন অভিভাবক হিসেবে বলতে চাই, বিদ্যালয়ে বসে তারা অন্যায় কাজ করেছে তাই শাস্তি হয়েছে। আগামীতে কোনো শিক্ষার্থী এভাবে অন্যায় অপরাধ করলে কোনো প্রকার ছাড় পাবে না।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা বলেন, ঐ শিক্ষার্থীরা যেটা করছে সেটা স্কুলে করার কথা না। তাছাড়া ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে স্কুলে বসে এটা করবে এটাও ঠিক না। আমরা এ বিষয় সকল বিদ্যালয়ের শিক্ষকদের সাথে আলোচনা করেছি এবং সকল শিক্ষার্থীদের সর্তক করার জন্য বলেছি। তাছাড়া যাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে,। তাদের শাস্তি দেখে অন্যরা সর্তক হবে এবং এমন অপরাধ আর করার চেষ্টা করবে না।

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments