Monday, May 13, 2024
HomeScrollingফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, গাড়ি ভাঙচুর

ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, গাড়ি ভাঙচুর

গুলিস্তানের বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় পার্শ্ববর্তী ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা করেছে বিক্ষুব্ধ জনতা। গাড়ি ভাঙচুরেরও ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল পৌনে ১০টার দিকে এ হামলা চালানো হয়।

জানা গেছে, বঙ্গবাজারে আগুন লাগার দুই মিনিটের মধ্যে পার্শ্ববর্তী ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। এরপর পর্যায়ক্রমে একে একে যোগ দেয় মোট ৫০ ইউনিট। ফায়ার সার্ভিসের সদস্যদের আপ্রাণ চেষ্টা পরেও পানির সংকট ও বাতাসের কারণে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছিল না। এরমধ্যেই বিক্ষুব্ধ জনতা ফায়ার সার্ভিসের সদর দপ্তরে হামলা করে। তাদের হাত থেকে বাঁচতে ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনের ভেতরে নিরাপদে অবস্থান নেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রিমা খানম বলেন, আমাদের লোকজন আগুন নিয়ন্ত্রণে আহত হচ্ছেন। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি আগুন নিয়ন্ত্রণে আনতে। কিন্তু কিছু মানুষ আমাদের সদর দপ্তরে এসে অফিসে হামলা করেছে। গাড়িও ভাঙচুর করেছে।

পরে পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্যরা বিক্ষুব্ধ জনতা ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নিবৃত্ত করেন। পরে তারা ওই স্থান ত্যাগ করেন।

এর আগে, সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আর ৬টা ১২ মিনিটে তারা ঘটনাস্থলে পৌঁছায়। এথনও আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন নেভাতে গিয়ে তিনজন ফায়ার ফাইটার আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া বঙ্গবাজারে মার্কেটে লাগা আগুন পাশের এনেক্স মার্কেটসহ অন্তত ৪টি ভবনে ছড়িয়ে পড়ে।

এদিকে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এ ছাড়া হততের কোনো খবরও পাওয়া যায়নি। তবে জানা গেছে, বঙ্গবাজার মার্কেটের দোতলা থেকে আগুনের সূত্রপাত। ব্যবসায়ীরা বলছেন, ঈদের আগে এতো বড় ধরনের অগ্নিকাণ্ড তাদের পথে নামিয়ে দেবে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments