Saturday, May 4, 2024
HomeScrollingআমাদের ৩৫ লক্ষ নেতা-কর্মীদের বিরুদ্ধে, গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে তারা মিথ্যা মামলা দিয়ে...

আমাদের ৩৫ লক্ষ নেতা-কর্মীদের বিরুদ্ধে, গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে তারা মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে: ফখরুল

অনলাইন ডেস্ক |দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার স্বাধীনতা পদক পাওয়া বেশির ভাগই হয় মন্ত্রীদের নয়তো প্রধানমন্ত্রীর আত্মীয়স্বজন উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘স্বাধীনতার পদক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান চালু করেছিলেন, সেই স্বাধীনতার পদক নিয়ে আওয়ামী সরকার দুর্নীতি করেছে। যেখানে আমির হামজা নামে একজনকে তারা পদক দিয়েছে যার সম্পর্কে…পরে বাতিল করে দিয়ে আবার নতুন করে তারা তদন্ত করছে। শুধু তারই কেন? আরও যাদের দিয়েছেন, তাদের তদন্ত করুন; তারা কারা? এদের বেশির ভাগই হয় এই মন্ত্রীদের আত্মীয়স্বজন অথবা তারা প্রধানমন্ত্রীর আত্মীয়স্বজন; তাদের এই পদক দেওয়া হয়েছে এবার।’

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে দলের আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনের আলোচনায় তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এবারের স্বাধীনতা পুরস্কারজয়ী এবং তাদের প্রতিনিধিদের হাতে রাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল এবং কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে নয়জন ব্যক্তি এবং দুই প্রতিষ্ঠানকে ২০২২ সালের স্বাধীনতা দিবস পুরস্কার দেওয়া হয়।

ফখরুল বলেন, ‘একটা কথা আমাদের মনে রাখতে হবে, এই সরকার স্বাধীনতাবিরোধী সরকার, জনগণের বিরুদ্ধের সরকার। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী আমরা পালন করছি। আর তারা কীভাবে অর্থ উপার্জন করবে, কীভাবে লুটপাট করবে, কীভাবে বিদেশে অর্থপাচার করবে, কীভাবে আত্মীয়স্বজনদের আরও বেশি টাকা-পয়সা উপার্জনে স্ফীত করবে- সেই লক্ষ্যে তারা কাজ করছে।’

মির্জা ফখরুল বলেন, ‘চতুর্দিকে তারা (সরকার) লুটপাট, দুর্নীতি… এমন একটা জায়গায় নিয়ে চলে গেছে যে, এখন এ দেশকে রক্ষা করতে হলে একমাত্র এদের সরানো ছাড়া বিকল্প কিছু নাই। আজকে এরা গণতন্ত্রের সর্বনাশ করেছে। লক্ষ লক্ষ মানুষকে আজকে এরা ঘরছাড়া করেছে।  আমাদের ৩৫ লক্ষ নেতা-কর্মীদের বিরুদ্ধে, গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে তারা মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে।’

ছয়শর বেশি মানুষকে গুম এবং হাজারো মানুষকে হত্যা করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সরকার হটাতে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানিয়ে ফখরুল বলেন, ‘সমস্ত পেশাজীবীদের কাছে আমরা আহ্বান জানাব, আসুন ঐক্যবদ্ধ হয়ে, সমস্ত রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ হয়ে আমরা দুর্বার গণ-আন্দোলনের মধ্য দিয়ে এই ফ্যাসিবাদী ভয়াবহ সরকারকে সরিয়ে আমরা সত্যিকার অর্থে একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করি।’

বিএনপির পক্ষ থেকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনে চিকিৎসা ও সেবা কমিটির উদ্যোগে এদিন আটজন বিশিষ্ট মুক্তিযোদ্ধা-চিকিৎসককে ক্রেস্ট প্রদান করা হয়।

এরা হলেন- অধ্যাপক ফরিদুল হুদা, অধ্যাপক মোবিন খান, অধ্যাপক শামসুল ইসলাম, ডা. সাহাদাত হোসেন, অধ্যাপক মোমিনুল ইসলাম, অধ্যাপক আব্দুল কুদ্দুস, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ ও অধ্যাপক আবদুল হক। এছাড়া বিএনপির খন্দকার মোশাররফ হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আবদুস সালামকেও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

প্রয়াত ডা. মো. ফরিদুল হুদার পক্ষে তার ছেলে নাজমুল হুদা বিপ্লব এবং অধ্যাপক মোবিন খানের পক্ষে ডা. সাইফুল ইসলাম লেলিন ক্রেস্ট গ্রহণ করেন।


RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments