Sunday, May 19, 2024
HomeScrollingবাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী:মির্জা আজম এমপি

বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী:মির্জা আজম এমপি

জামালপুর সংবাদদাতা।। 

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, যারা বিভিন্ন ধর্মীয় নেতৃত্ব আছেন তারা কখনই সাম্প্রদাদিয়ক উসকানি দেননা, উসকানি দেন একটা রাজনৈতিক উদ্দেশ্য সফল করার জন্য এটা আমরা ও আপনারা সকলেই বুজতে পেরেছেন। তিনি বলেন, বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী।
শনিবার দুপুরে শহরের মির্জা আজম অডিটরিয়ামে জামালপুর পৌরসভার মেয়র আয়োজিত ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের মধ্যে সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা আজম এমপি এসব কথা বলেন।
মির্জা আজম আরও বলেন, কয়েকদিন আগে যারা কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় হামলার ঘটনা ঘটিয়েছে ওই ঘটনাটি এখন প্রমানিত। একজন মাদকাসক্ত ব্যক্তি এই ধরনের একজন মানুষকে কন্ট্রাক্ট করে সেই জায়গায় একটা মসজিদ থেকে কোরআন শরিফ নিয়ে এসে মন্দিরে রাখা হয়েছে। এটা ইতিমধ্যে প্রমানিত হয়েছে। ওই ব্যক্তি এখন পুলিশের হেফাজতে আছেন। তার কাছ থেকে পুলিশ আসল ঘটনাটি উদঘাটন করছে। মির্জা আজম এমপি আরও বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে সে জন্য তিনি সকলকে সতর্ক থাকার আহ্বান জানান।
জামালপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন ছানুর সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএসএম মিজানুর রহমানের সঞ্চালনায় আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোকলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম প্রমুখ।
এছাড়া মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা হিন্দু বৌদ্ধ খীস্টান ঐক্য পরিষদের সভাপতি লক্ষী কান্ত প-িত, জামালপুর বড় মসজিদের খতিব মুফতি আব্দুল্লাহ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সিদ্ধার্থ শংকর রায় ও জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আক্তারুজ্জামান সিদ্দিকী প্রমুখ। মতবিনিময় সভায় বিভিন্ন ধর্ম-বর্ণের মানুষেরা অংশ নেয়।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments