Monday, May 6, 2024
HomeScrollingজামালপুরে এক ইউপি সদস্যের নির্যাতনে অতিষ্ট এলাকাবাসী জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ...

জামালপুরে এক ইউপি সদস্যের নির্যাতনে অতিষ্ট এলাকাবাসী জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি জমা

জামালপুর সংবাদদাতা।। 

জামালপুর সদর উপজেলার রানাগাছা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আনিসুর রহমান রতন ও তার ছেলে আল আমিন শেখরের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, সরকারের বরাদ্দের দুর্নীতিসহ মারধরের অভিযোগ তুলে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি জমা দিয়েছেন এলাকাবাসী।
রবিবার দুপুরে স্থানীয় নির্যাতিত ও ভুক্তভোগী দেড় শতাধিক লোকের স্বাক্ষরিত অতিরিক্ত জেলা প্রশাসক মোকলেছুর রহমান ও পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদসহ বিভিন্ন দপ্তরে এলাকাবাসীর পক্ষে স্মারকলিপি জমা দেন যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা মো. সুরুজ্জামান ও বীরমুক্তিযোদ্ধা আক্তার হোসেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, রানাগাছা ইউনিয়নের মৃত সুলতান আহাম্মেদ ওরফে সুলতান বদরের ছেলে ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আনিসুর রহমান রতন ও তার ছেলে আল আমিন শেখর মিলে বানারেরপাড় এলাকায় জন কল্যাণ কৃষি উন্নয়ন সমবায় সমিতির নামে দাদন ব্যবসা, মাদক ও জাল টাকার কারবার, স্থানীয় লোকদের মারধর, নারী নির্যাতন, সরকারি বরাদ্দকৃত বিভিন্ন ভাতার কার্ড দেওয়ার নামে টাকা আত্মসাৎ, মিথ্যা মামলা দিয়ে হয়রানি, স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের অকথ্য ভাষায় গালিগালাজ এবং বিভিন্ন অসামাজিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছেন তারা। এসব কার্যকলাপে অতিষ্ট হয়ে উঠেছে এলাকাবাসী। এরই প্রেক্ষিতে রবিবার দুপুরে ওই ইউপি সদস্য ও তার ছেলের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি জমা দেন এলাকাবাসী।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, ইউপি সদস্য ও তার ছেলে দুজন মিলে নিয়মবহির্ভূতভাবে সমিতির সদস্যদের নিকট থেকে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর ও চেক গ্রহণ করে ঋণ বিতরণ, জরিমানা আদায়, নির্যাতন, সমিতির কর্মচারীদের দিয়ে মাদক ব্যবসা ও জাল টাকার কারবার পরিচালনা করে আসছেন তারা। এর আগেও তাদের বিরুদ্ধে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রচার করা হয়েছে। কিন্তু এতেও তারা পিতা-পুত্র ক্ষান্ত হয়নি।
তাদের এই ব্যবসায় সহায়তা না করায় ও ঘুষ না দেওয়ায় বিভিন্ন জনকে মারধর করে পঙ্গু করে দিয়েছেন। বর্তমানে তাদের পিতা-পুত্রের দাপটে এলাকাবাসীর মাঝে আতঙ্ক বিরাজ করছে। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে বলে এলাকাবাসীর আশঙ্কা।
এমতাবস্থায় তাদের অত্যাচার-নির্যাতিত, ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধাসহ এলাকাবাসীদের শান্তিপ্রিয় জীবন-যাপনের লক্ষ্যে জরুরি ভিত্তিতে সরেজমিন তদন্তপূর্বক আইনী ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন বানারেরপাড় এলাকাবাসী।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments