Friday, May 10, 2024
HomeScrollingশৈশবের ক্লাবকে বিদায় বললেন মেসি

শৈশবের ক্লাবকে বিদায় বললেন মেসি

অনলাইন ডেস্ক।।

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির ১৭ বছরের সম্পর্ক আনুষ্ঠানিকভাবেই শেষ হয়ে গেল। ন্যু ক্যাম্পে শেষ বারের মতো সংবাদ সম্মেলন করে শৈশবের ক্লাবকে বিদায় বললেন আর্জেন্টাইন তারকা। কথা বলার আগে ও পরে কান্নায় ভাসলেন এই সুপারস্টার।

মেসি যখন কাঁদছিলেন, ন্যু ক্যাম্পের বাইরে তখন ভক্তদের ভিড়। প্রিয় তারকার বিদায়ের মুহূর্তে কাঁদছিলেন তারাও। কাঁদছে পুরো বার্সেলোনাই।

মেসি আর বার্সেলোনায় থাকছেন না, ৫ আগস্টই বিষয়টি জানিয়ে দেয় স্পেনের ক্লাবটি। এরপরও ভক্তরা আশায় ছিলেন, মেসি বার্সা ছেড়ে যাচ্ছেন না এই কথাটা শোনার জন্য। কিন্তু এমন কিছু হলো না।

গত জুনে বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর থেকেই ‘ফ্রি এজেন্ট’ ছয় বারের ব্যালন ডি’অর জয়ী তারকা। শৈশবের ক্লাবের সঙ্গেই নতুন চুক্তি হওয়ার কথা ছিল ৩৪ বছর বয়সীর। কিন্তু লা লিগার বেতন সীমা, ক্লাবের ‘আর্থিক ও কাঠামোগত বাধা’র কারণে এই সুপারস্টারকে দলে ভেড়াতে ব্যর্থ হয়েছে বার্সা। বলতে গেলে দুই পক্ষেরই ইচ্ছের বিরুদ্ধেই এই সম্পর্কের ইতি ঘটল।

বার্সেলোনা জানিয়েছিল, ইচ্ছে থাকা সত্ত্বেও মেসিকে ধরে রাখতে পারছে না তারা। মেসিও স্বীকার করে নিলেন, ইচ্ছের বিরুদ্ধেই শৈশবের ক্লাব ছেড়ে যাচ্ছেন তিনি।

সাংবাদিকদের উদ্দেশ্যে মেসি বলেন, ‘এটা আমার পক্ষে খুবই কঠিন এক পরিস্থিতি, এর জন্য আমি প্রস্তুত ছিলাম না। গত বছর আমি দল ছাড়তে চেয়েছিলাম, কিন্তু এই বছর আমি, আমার পরিবার সকলেই চেয়েছিলাম যাতে এখানেই আমি খেলা চালিয়ে যাই। এটাই আমার বাড়ি।’

১৩ বছর বয়সে বার্সেলোনায় পা রাখেন মেসির। কাতালান ক্লাবে খেলেই মহাতারকা হয়ে ওঠা তার। ক্লাবটির হয়ে রেকর্ড ৬৭২ গোল তার। জিতেছেন ১০টি লা লিগা শিরোপা, ৪টি চ্যাম্পিয়নস লিগ, ৭টি কোপা দেল লে।

এই ক্লাব ছেড়ে যাওয়ার কথা ভাবতে পারছেন না মেসি, ‘অনেক সুন্দর মুহূর্তের মধ্য দিয়ে গিয়েছি। বাজে মুহূর্তও ছিল। এগুলোই আমাকে বেড়ে উঠতে সাহায্য করেছিল। প্রথম যেদিন এখানে এসেছিলাম, সেই দিন থেকে শেষ পর্যন্ত আমি এই ক্লাব এবং এই জার্সির জন্য সবটুকু নিংড়ে দিয়েছি।’

মাঠ থেকে ভক্তদের বিদায় বলতে না পারায় আক্ষেপ ঝরল মেসির কণ্ঠে, ‘কখনো ভাবিনি আমাকে এভাবে বিদায় বলতে হবে। মাঠ থেকে সবাইকে বিদায় বলতে পারলে ভালো লাগত।’

মেসির নতুন গন্তব্য কি হবে এ নিয়েই এখন সব জল্পনা। বার্সেলোনার হয়ে মেসির বিদায়ী সংবাদ সম্মেলনেও এই প্রশ্ন উঠল স্বাভাবিকভাবেই। মেসির কথায় ফরাসি ক্লাব পিএসজিতে যাওয়ার ইঙ্গিত স্পষ্ট। যেখানে রয়েছেন বন্ধু নেইমার।

মেসি বলেন, ‘পিএসজিতে যাওয়ার অবশ্যই একটা সম্ভাবনা আছে। এই মুহূর্তে কোনো কিছুই চূড়ান্ত হয়নি। বার্সেলোনার বিবৃতির পর আমি অনেক ফোন পেয়েছি। এটুকু বলতে পারি, ওদের সঙ্গে চুক্তি নিয়ে কথা চলছে।’

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments