Sunday, April 28, 2024
Homeজাতীয়জামালপুরে স্বাস্থ্যবিধির উপেক্ষা, গার্মেন্টসকর্মীরা ছুটছেন কর্মস্থলে

জামালপুরে স্বাস্থ্যবিধির উপেক্ষা, গার্মেন্টসকর্মীরা ছুটছেন কর্মস্থলে

জামালপুর সংবাদদাতা।।

গার্মেন্টস কারখানা ও বিভিন্ন অফিস খোলার খবরে জামালপুর-টাঙ্গাইল, ঢাকা মহাসড়কের পথে মানুষের ঢল নেমেছে। গণপরিবহন বন্ধ থাকায় গার্মেন্টস শ্রমিকরা মালব্রাহী ট্রাক ও পিকআপ ভ্যানে করে তাদের কর্মস্থলে ফিরছেন। শনিবার সকালে জামালপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, গার্মেন্টস কর্মীরা স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাদাগাদি করে মালবাহ্রী ট্রাক ও পিকআপভ্যানে উঠছেন। চাকরি বাঁচানোর চেষ্টায় জীবনের ঝুঁকি নিয়ে ভেঙে ভেঙে ঢাকায় প্রবেশ করছে তারা।
জামালপুর মেলান্দহ উপজেলার মাহমুদপুর থেকে আসা টেক্সটাইল ইঞ্জিনিয়ার শাখার এসিসট্যান্ট মাজহারুল ইসলাম জানান, উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে ১ আগস্ট থেকে কর্মস্থলে যোগদান করতে হবে। তানাহলে চাকরির সমস্যা হবে। তাই জীবনের ঝুঁকি নিয়েই ঢাকায় যেতে হচ্ছে।
গার্মেন্টস কর্মী সাগর আহমেদ বলেন, চাকরি বাঁচাতে ভেঙ্গে ভেঙ্গে ঢাকায় যেতে হচ্ছে। এখান থেকে চান্দরা ফ্লাইওভার পর্যন্ত মালব্রাহী ট্রাক যাবে। পরে আবার সেখান থেকে কর্মস্থলে অন্য কোন যানবাহন দিয়ে যেতে হবে।
জানা যায়, জামালপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল থেকে মালব্রাহী ট্রাক ও পিকআপ ভ্যানে জন প্রতি চান্দরা পর্যন্ত ভাড়া গুণতে হবে ৫০০ থেকে ১০০০ টাকা করে। এতে চরম ভোগান্তির স্বীকার হতে হচ্ছে গার্মেন্টস কর্মীদের। তবে চাকরির স্বার্থে বাড়তি ভাড়া দিয়েই কর্মস্থলে যেতে হচ্ছে গার্মেন্টস কর্মীদের। অপরদিকে জামালপুর-ময়মনসিংহ, ঢাকা মহাসড়কেও একই অবস্থা দেখা গেছে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments