Monday, April 29, 2024
HomeScrollingনাফির ‘স্কুলের বারান্দায়’ রাইসা

নাফির ‘স্কুলের বারান্দায়’ রাইসা

অনলাইন ডেস্ক |

এই প্রথম তারুণ্যের মনের ভাবনা নিয়ে আমাদের প্রত্যেকের জীবনের সাথে জড়িয়ে থাকা কিশোর বয়সের স্কুল জীবনের উপর ‘স্কুলের বারান্দায়’ শিরোনামে নতুন একটি মিউজিক ভিডিও প্রকাশিত হলো। সংগীতপরিচালক এস কে সমীরের হাত ধরে নতুন এই গানের মিউজিক ভিডিও দিয়ে বাংলাদেশের অডিও ইন্ডাস্ট্রিতে পদার্পণ করলেন প্রতিভাবান তরুণ কণ্ঠশিল্পী নাফি। গানটির কথা লিখেছেন অ্যালেক্স আব্দুস সালাম। যথারীতি গানটি সুর ও সংগীত পরিচালনা করেছেন এস কে সমীর তার নিজস্ব স্টুডিও মিউজিক ল্যাবে।

গানটির বিষয়ে কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক এসকে সমীর বলেন, ‘অনেক দিন ধরেই ভাবনাই ছিল তরুণ তরুণদের উদ্দেশ্যে বাংলাদেশের অডিও ইন্ডাস্ট্রিতে কিছু একটা করার। তার কারণ হল আমাদের দেশে অডিও ইন্ডাস্ট্রিতে প্রচুর গান হচ্ছে কিন্তু সেগুলো শুধুমাত্র বড়দের জন্য। তরুণ-তরুণীদের জন্য ভেবেচিন্তে তেমন কিছু করা হচ্ছে না যার কারণে দেশের একটা বড় অংশ এই তরুণ তরুণীরা তাদের পছন্দ মত বিদেশি গানের প্রতি আসক্ত হয়ে পড়ছে। তাদের প্রত্যেকের কাছেই ডিভাইস আছে মন চাইলেই তারা তাদের পছন্দমতো গান ভিজিট করতে পারেন। কিন্তু আমরা দেশে যারা সংগীত নিয়ে কাজ করছি তারা যদি এই তরুণ তরুণীদের উদ্দেশ্যে কিছু না করতে পারি তাহলে তো এই প্রজন্ম একসময় বাংলা গান থেকে মুখ ফিরিয়ে নেবে এটাই স্বাভাবিক। তাই সেই ভাবনার জায়গা থেকেই তরুণ এই প্রতিভাবান কণ্ঠশিল্পী নাফিকে নিয়ে যখন কাজ করার সুযোগ পেলাম তখনই সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করেছি। নাফির বয়সের সঙ্গে সমন্বয় রেখে গান লেখার জন্য গীতিকারদেরও সহযোগিতা পেয়েছি। আর তরুণ এই কণ্ঠশিল্পী নাফির প্রশংসা না করে পারছি না। গানটি গাওয়া ও অভিনয় দুটোতেই সে সমান পারদর্শিতা দেখিয়েছে। ভবিষ্যতে এই প্রতিভাবান কণ্ঠশিল্পী দেশের অডিও ইন্ডাস্ট্রিতে যে বড় একটা জায়গা করে নিতে সক্ষম হবে তা তার গায়কি ও ক্যামেরার সামনে উপস্থাপন দেখলেই বোঝা যায়।

কণ্ঠ শিল্পী নাফি বলেন, ‘এই প্রথম আমার মৌলিক গান নিয়ে দেশের অডিও ইন্ডাস্ট্রিতে পদার্পণ। এই ধরনের তারুণ্য নির্ভর গানগুলো নিয়েই আমি অডিও ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা করে নিতে চাই। আশা করছি ভবিষ্যতে আরও ভালো কাজ নিয়ে আমি দেশের সংগীত প্রিয় মানুষের মন জয় করতে সক্ষম হব।’

গানটিতে ভিডিও দিকনির্দেশনা দিয়েছে সাইফুল ইসলাম রমান এবং গানটিতে মডেল হিসেবে ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কিশোরী মডেল রাইসা। মিউজিক ভিডিওটিতে সহশিল্পী হিসেবে ছিলেন দিবা। মিউজিক ভিডিওটি রিলিজ হয়েছে ম্যাক্স ব্যাগ এন্টারটেইনমেন্ট এর নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments