Sunday, May 19, 2024
HomeScrollingজনগণ সুবিবেচক, তারা সহজে বিভ্রান্ত হয় না: কাদের

জনগণ সুবিবেচক, তারা সহজে বিভ্রান্ত হয় না: কাদের

অনলাইন ডেস্ক |

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি যত অপপ্রচারই করুক জনগণ সুবিবেচক, তারা সহজে বিভ্রান্ত হয় না।

আরও বলেন, বিএনপি দেশে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে এক-এগারো ঘটানোর যে রঙিন খোয়াব দেখছে তা দুঃস্বপ্ন মাত্র।

শনিবার সকালে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এ সব কথা বলেন কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষেও বক্তব্য রাখেন।

‘দেশে এক এগারোর ষড়যন্ত্র অব্যাহত রয়েছে’ বলে বিএনপি নেতাদের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ষড়যন্ত্র যদি কেউ করে তাহলে তা বিএনপিই করছে।

বিএনপির একগুঁয়েমি এবং সোয়া এক কোটির বেশি ভুয়া ভোটার সৃষ্টি করে দলীয় লোক বিচারপতি আজিজকে দিয়ে নির্বাচনের নামে প্রহসনের অপচেষ্টা এক-এগারোর অন্যতম প্রধান কাজ বলেও মনে করেন ওবায়দুল কাদের।

ক্ষমতা টিকিয়ে রাখতে যেমন নানা অগণতান্ত্রিক পথ খুঁজে বেড়িয়েছিল, তেমনি হারানো ক্ষমতা ফিরে পেতে বিএনপি এখনো মরিয়া হয়ে অন্ধকারের অলি-গলি পথে হাঁটছে।

বেগম জিয়া ও তারেক রহমানের নেতৃত্ব নিয়ে বিএনপিতে কোন সংকট নেই— বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, দলীয় নেতৃত্ব নিয়ে ঘটা করে সংকট নেই বলার মাঝেই মনে হচ্ছে ‘ডাল মে কুচ কালা হ্যায়’।

বিএনপির সর্ব পর্যায়ের কিছু নেতা আওয়ামী লীগে যোগদানের জন্য ‘তলে তলে যোগাযোগ করছে’ বলেও জানান।

জনগণের অধিকার আদায়ে বিএনপি নেতাদের আন্দোলনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, করোনা মহামারির এ প্রেক্ষাপটে মানুষের সুরক্ষা যখন সর্বোচ্চ অগ্রাধিকার তখন বিএনপি আন্দোলনের হুমকি দিচ্ছে, তারা জনগণের মনের ভাষা ও মাঠের পরিস্থিতি বোঝার অক্ষমতায় ক্রমশ মানুষের প্রত্যাশা থেকে ছিটকে পড়ছে।

মন্ত্রী বলেন, বিএনপি যত অপপ্রচারই করুক জনগণ সুবিবেচক, তারা সহজে বিভ্রান্ত হয় না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী করোনার টিকা দেশে আসতে শুরু করেছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ইতিমধ্যেই পঁচিশ লাখ ডোজ টিকা দেশে পৌঁছেছে,আরও টিকা কয়েক দিনের মধ্যে আসবে।

টিকা গ্রহণের পাশাপাশি সংক্রমণের উচ্চহার রোধে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং চলমান লকডাউনে জনগণকে ঘরে অবস্থানের আহ্বান জানান তিনি।

গত দুই দিনের লকডাউনে যারা সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সহযোগিতা করেছেন, স্বাস্থ্যবিধি মেনে চলেছেন তাদের আন্তরিক ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।

সূত্র-দেশ রুপান্তর

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments