Sunday, May 19, 2024
HomeScrollingমিজানুরের ব্যাটে এলো প্রিমিয়ার লিগের প্রথম সেঞ্চুরি

মিজানুরের ব্যাটে এলো প্রিমিয়ার লিগের প্রথম সেঞ্চুরি

অনলাইন ডেস্ক |

সেঞ্চুরির খুব কাছে গিয়েছিলেন মুনিম শাহরিয়ার। কিন্তু ৯২ রানে অপরাজিত থাকতে হয় আবাহনীর এই ব্যাটসম্যানকে। তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পা রাখার সম্ভাবনা জাগিয়েছিলেন মাহমুদুল হাসান জয় (৮৫*) ও তানজিদ হাসান তামিম (৭৯*)।

কিন্তু তাদের কেউ এই মাইলফলকে পা রাখতে পারেননি। অবশেষে সেই অপূর্ণতা পূর্ণ হলো ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টির চলতি আসরে। প্রথম পর্বের শেষ রাউন্ডে গিয়ে সেঞ্চুরির দেখা পেয়েছেন মিজানুর রহমান। বৃহস্পতিবার বিকেএসপির ৪ নম্বর মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়েছেন ব্রাদার্স ইউনিয়নের এই ওপেনার-অধিনায়ক।

চলতি ডিপিএলে প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি পেলেন মিজান। ৯ম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে এই সেঞ্চুরি করলেন ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান। ১৩ চার ও ৩ ছয়ে ৬৫ বলে সেঞ্চুরি উদ্‌যাপন করেন তিনি। ঘরোয়া ক্রিকেটের এই আসরে মিজান ইতিমধ্যে খেলে ফেলেছেন পঞ্চাশোর্ধ্ব চারটি ইনিংস।

সেই সঙ্গে লিগের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৪০০ রানের মাইলফলকেও পা রাখলেন তিনি। শেখ জামালের বিপক্ষে ম্যাচটিতে ৮২তম রান নেওয়ার পথে ৪০০ রানের ঘরে পা রাখেন মিজান।

বৃষ্টির কারণে ম্যাচটি বন্ধ হওয়ার আগে ১৭ ওভারে ২ উইকেটে ১৩৩ রান করেছে ব্রাদার্স। ৬৫ বলে ১০০ রানে অপরাজিত আছেন মিজান।

মিজানুরের আগে টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সেঞ্চুরি করেছিলেন শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন ও নাইম শেখ। এদের মধ্যে তিন সেঞ্চুরি নিয়ে সবার ওপরে তামিম। ঘরোয়া ক্রিকেটে দুই সেঞ্চুরির পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে একটি সেঞ্চুরি আছে এই টাইগারদের এই ড্যাশিং ওপেনারের। দ্বিতীয় স্থানে আছেন শান্ত। তার দুই সেঞ্চুরিই এসেছে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments