Monday, March 4, 2024
HomeScrollingমুজিব একটি জাতির রুপকার সবাইকে দেখার অনুরোধ করছেন- রফিকুল ইসলাম

মুজিব একটি জাতির রুপকার সবাইকে দেখার অনুরোধ করছেন- রফিকুল ইসলাম

নওগাঁ সংবাদদাতা।।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি সারাদেশে ১৫৩ প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে শুক্রবার (১৩ অক্টোবর)।

এ উপলক্ষে ১৫ অক্টোবর রবিবার সন্ধ্যা ছয়টায় নওগাঁর তাজ সিনেমা হলে স্বপরিবারে এবং প্রায় ২ শতাধিক নেতাকর্মীদের নিয়ে সিনেমাটি দেখেন নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ নওগাঁ জেলা শাখার সহ-সভাপতি আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক।

সিনেমাটি দেখে নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক বলেন, আমি মনে করি ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি প্রত্যেক বাঙালি এবং এই বাংলাদেশের প্রত্যেক নাগরিকের দেখা উচিত। সিনেমাটি থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের আত্মত্যাগের ইতিহাস, বাঙালি জাতির ইতিহাস, আমাদের ইতিহাস সম্পর্কে জানতে পারবেন।

তিনি আরো বলেন, যে জাতি ইতিহাস ভুলে যায় সে জাতি দুর্ভাগা। তাই বাংলার সঠিক ইতিহাস জানতে হলে এই সিনেমাটি সকলের দেখা উচিত এবং ইতিহাস থেকে শিক্ষা গ্রহণ করে নিজের জীবনে সমাজ ব্যবস্থায় এবং রাষ্ট্র পরিচালনায় প্রত্যেকটি কাজেই বাস্তবায়ন করতে হবে। আমরা সকলেই যাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিজের জীবনে, পরিবারে, সমাজে ও রাষ্ট্রে প্রত্যেকটি জায়গায় বাস্তবায়ন করতে পারি। আজ আমার দুই ছেলে, আত্মীয়-স্বজন এবং বঙ্গবন্ধুর আদর্শের প্রায় ২ শতাধিক নেতাকর্মীদের নিয়ে এ সিনেমা দেখতে পেরে খুব ভালো লাগছে।

এর আগে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে ছবিটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। যেখানে হাজির হয়ে ‘মুজিব: একটি জাতির রূপকার’ উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সিনেমাটি দেশবাসীকেও দেখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় শ্যাম বেনেগাল পরিচালিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’। চলচ্চিত্রটিতে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ।

LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments