Wednesday, April 24, 2024
HomeScrollingমাদারীপুরের মানবিক মোঃ হযরত আলী

মাদারীপুরের মানবিক মোঃ হযরত আলী

স্টাফ করেসপন্ডেন্ট।।

নিতান্তই সাধারণ পরিবারের ছেলে। দুই বোন, দুই ভাইয়ের মধ্যে হযরত আলী সংসারের বড় ছেলে হওয়ায় পড়ালেখার পাশাপাশি আনসার বাহিনীতে চাকুরী নেয়। তবে, আনসারের ডিউটির পাশাপাশি তিনি পড়ালেখাও চালিয়ে যাচ্ছেন, অনার্স ৩য় বর্ষে ইতিহাস বিষয়ে পড়ছেন।

তার অনেক বড় একটি নেশা আছে, মানুষের সেবা করার নেশা। ডিউটির ফাঁকে ফাঁকে বিশ্রামের সময়টুকু ব্যায় করে মানবতার সেবায়।

যখনই কোন মুমূর্ষু রোগীর জন্য রক্ত প্রয়োজন কল আসে, তখনই তার কাছে থাকা তালিকা থেকে খুঁজতে থাকেন রক্তদাতা। অনেক সময় রক্তের আসায় কল দিয়ে শুনতে হয় বিভিন্ন অযুহাত।
যেমন: কাজের চাপ বেশি, এখন সম্ভব নয়।
এই ধরনের কথা শোনার পরেও থেমে যায় না হযরত আলী, আবার কাউকে কল করেন। এভাবে চেষ্টা করতে করতে যখন কেউ রক্তদানে আগ্রহী হয়, তখন তার নম্বরটা রোগীর স্বজনদের কাছে দেয়। সারাদিনে বিশ্রাম নেওয়ার সময় হয় না, তবুও হাসি-খুশি সারাক্ষণ, কারণ: মানুষের সেবা করতে পেরে আত্মতৃপ্তি পায়।

এছাড়াও তিনি নিয়মিত রক্তদান করেন। এবং পরিচিতি সকলকে স্বেচ্ছায় রক্তদানের জন্য উৎসাহিত করেন।

বিশেষ করে, বৈশ্বিক মহামারির সময় বিভিন্ন এলাকায় হ্যান্ড মাইক, মাইক দিয়ে জনসচেতন মূলক প্রচারণা করা এবং হযরত আলী তার বন্ধু, আত্মীয়, পরিজন সবার সাহায্য সহযোগিতা নিয়ে লকডাউনের প্রতিদিন মাদারীপুরে ঘুরে ঘুরে যত মানুষিক ভারসাম্যহীন লোক রাস্তায় থাকেন তাদের একবেলা খাবার সরবরাহ করেছে।
এবং কোন বাড়িতে খাবার ছিল না, কোন বাড়িতে ঔষধ ছিল না এসব খোঁজ খবর রাখা। মানুষের সহযোগিতায় সেই সকল পরিবারের প্রয়োজন মিটাতেও যথাসাধ্য চেষ্টা করেছিলেন আলী।

আলীর এই কাজে সহযোগিতা করেছে তার পরিবার। প্রতিদিন তারা ২৫/৩০ জন লোকের জন্য খাবার তৈরি করতে সহযোগিতা করেছেন। মানবতার এক শ্রেষ্ঠ উদাহরণ এই পরিবার।

হযরত আলী জানান, বাংলাদেশ বর্তমান পরিস্থিতিতে যেখানে একবোতল পানি কিলে খেতে হয়, সেখানে বিনামূল্যে রক্তদান করা। ২০১৮ সালে প্রথম রক্তদানের মাধ্যমে এই মানবিক কাজ শুরু। এখন পর্যন্ত ১২ বার রক্তদান। শুধু নিজেই রক্ত দান করে এবং অনেক মানুষকে রক্তদানে উৎসাহ করা। প্রায় ১০০ প্লাস রক্ত গরীব দুঃখী অসহায় মুমূর্ষু রোগীদের বব্যস্থা করে দেয়া।
যতিদন বাঁচি, মহান আল্লাহ আমাকে সুস্থ রাখলে আমি স্বেচ্ছায় রক্তদান করবো। এবং এভাবেই রক্তদানে সচেতনতা ছড়িয়ে দিতে চাই। যেসকল ভাই এবং বোনেরা স্বেচ্ছায় রক্তদান করেছেন সবার প্রতি আমার শ্রদ্ধা। এবং সবাইকে রক্তদানে অনুরোধ করছি।

 

MHS /LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments