Thursday, May 9, 2024
HomeScrollingতিন দিনে জমা পড়েছে ৩৩৮ আপিলের আবেদন

তিন দিনে জমা পড়েছে ৩৩৮ আপিলের আবেদন

আগামী সংসদ নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে এবার বড় একটি অংশ মনোনয়ন যাচাই-বাছাইয়ে বাদ পড়েছেন। সারাদেশে মোট ৭৩১টি মনোনয়ন বাতিল করেছেন সংশ্লিষ্ট আসনের রিটার্নিং কর্মকর্তারা। এখন প্রার্থিতা ফেরত পাওয়ার জন্য নির্বাচন কমিশনে আপিল করছেন প্রার্থীরা।

গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) পর্যন্ত মোট ৩৩৮টি আপিল আবেদন জমা পড়েছে নির্বাচন কমিশনে স্থাপিত বুথে।

নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে, রিটার্নিং কর্মকর্তাদের মনোনয়নপত্র বাছাইয়ে প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে তৃতীয় দিনে ১৫৫ জন আপিল আবেদন করা হয়েছে। এ নিয়ে মোট আপিলকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৩৮ জন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ইসি কর্মকর্তারা জানিয়েছেন, ঢাকা অঞ্চলে ২৬ জন, চট্টগ্রাম অঞ্চলে ১১ জন, ফরিদপুরে চার জন, সিলেটে নয় জন, ময়মনসিংহে আট জন, বরিশালে চার জন, খুলনায় ১৭ জন, রাজশাহীতে ১৭ জন, কুমিল্লায় ৩৩ জন ও রংপুরে ২৪ জন আপিল আবেদন করেছেন।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল হয়েছিল দুই হাজার ৭১৬টি। এর মধ্যে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছেন ৭৩১টি, যা মোট দাখিল করা মনোনয়নপত্রের ২৬ দশমিক ৯২ শতাংশ বা ২৭ শতাংশ। আর বৈধ হয়েছে এক হাজার ৯৮৫টি মনোনয়নপত্র, যা দাখিল করা মনোনয়নপত্রের ৭৩ দশমিক ০৮ শতাংশ বা ৭৩ শতাংশ।

আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments