Sunday, May 26, 2024
Homeইতিহাসমাদারীপুরে কিশোরীদের বয়ঃসন্ধিকাল শীর্ষক আলোচনা সভা করেছে প্রশিকা

মাদারীপুরে কিশোরীদের বয়ঃসন্ধিকাল শীর্ষক আলোচনা সভা করেছে প্রশিকা

মো. হাফিজুল শরিফ, মাদারীপুর।
“ ১০-১৯ এ আমরা আছি তোমার পাশে” প্রতিপাদ্য নিয়ে মাদারীপুরে “১০-১৮ বছর বয়সের কিশোরীদের বয়ঃসন্ধিকাল শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র মস্তফাপুর উন্নয়ন এলাকার আয়োজনে বুধবার দুপুরে এন. সি. নর্থ কলাগাছিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি ছিলেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈনউদ্দিন।

এন. সি. নর্থ কলাগাছিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শান্তি রঞ্জন মন্ডলের সভাপতিত্বে প্রশিকা মাদারীপুরের সহকারী পরিচালক এ্যাড. শারমিন জাহানের সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের পরিচালক
জুলফিকারা পুষ্প এসময় আরও উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা পরিবার পরিকল্পনা ও মেডিকেল অফিসার ডা: ইকরাম হোসেন, মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মনোয়ার হোসেন চৌধুরী সহ
এলাকা ব্যবস্থাপক, শাখা ব্যবস্থাপক এবং এ. সি. নর্থ কলাগাছিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা মন্ডলী।

প্রধান আলোচক ছিলেন প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের পরিচালক জুলফিকারা পুষ্প বলেন, প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র ১৯৭৬ সাল থেকে বাংলাদেশে আর্থিক সেবা ও সামাজিক সুরক্ষা কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে এবং মাদারীপুর জেলায় ১৯৭৮ সাল থেকে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। তারই ধারাবাহিকতায় আজ এ. সি. নর্থ কলাগাছিয়া উচ্চ বিদ্যালয়ে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের নারী উন্নয়ন ও ক্ষমতায়ন বিষয়ক বিভাগ থেকে ১০-১৮ বছর বয়সের কিশোরীদের নিয়ে বয়ঃসন্ধিকাল শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আমরা মনে করি সরকারের গ্রামকে শহরে পরিনত করার পরিকল্পনা বাস্তবায়নে আমাদের এই কাজ অনেক ভূমিকা রাখবে, গ্রামে যারা বসবাস করে তাদের একটু সচেতন করতে পারলে দেশের উন্নয়ন আরও সাধিত হবে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈনউদ্দিন বলেন, এটা নিয়ে লজ্জা পাওয়ার কিছু নাই, এবিষয় আমাদের ম্যাডাম আছে তোমাদের সবকিছু জানাবে। বয়স হলে ঋতু স্রাব হবে এটা মেয়েদের না হলে আরও বড় সমস্যা হবে। এটা যদি না হতো তাহলে পৃথিবীতে মানুষ হয়েই আসতো না। পৃথিবীতে প্রজন্ম থেকে প্রজন্ম আসছে , মা হাওয়া (আ:) থেকে শুরু করে এখনো পৃথিবীতে আসছে।

 

ln24bd

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments