Sunday, May 26, 2024
HomeScrollingবাইডেনের জন্য হোটেলের ৪০০ রুম বুকিং!

বাইডেনের জন্য হোটেলের ৪০০ রুম বুকিং!

জি-২০ শীর্ষ সম্মেলনে অংশ নিতে ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন প্রেসিডেন্টের থাকার বন্দোবস্ত হয়েছে আইটিসি মৌর্য শেরাটনে। বাইডেনকে স্বাগত জানাতে ইতোমধ্যেই প্রস্তুতি নিয়েছে হোটেলটি। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, বাইডেন ও তার দলের জন্য হোটেলটির ৪০০ রুম বুকিং দেওয়া হয়েছে।

খবরে বলা হয়েছে, এই হোটেলে এর আগেও বহু সাবেক মার্কিন প্রেসিডেন্ট থেকেছেন। জিমি কার্টার, বিল ক্লিনটন, জর্জ ডব্লিউ বুশ, বারাক ওবামা এবং ডোনাল্ড ট্রাম্পরা এখানে থেকেছেন।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বিলাসবহুল হোটেলটির প্রতিটি তলায় মার্কিন প্রেসিডেন্টের সিক্রেট সার্ভিস কমান্ডো মোতায়েন থাকবে।  মার্কিন প্রেসিডেন্টকে ১৪তম তলায় দুই বেডরুমের গ্র্যান্ড প্রেসিডেন্সিয়াল স্যুট চাণক্যতে রাখা হচ্ছে। তাকে সেই স্যুটে নিয়ে যাওয়ার জন্য আলাদা লিফ্টের ব্যবস্থা করা হয়েছে।

যে স্যুটে বাইডেন থাকবেন সেখানে একটি প্রাইভেট ড্রয়িং রুম রয়েছে। আছে একটি সুসজ্জিত লাইব্রেরি, একটি প্রাইভেট টেরেস, একটি জিম, সনা (বিশেষ স্নানাগার) এবং একটি স্টিম রুম। এছাড়াও সেখানে রয়েছে একটি ১২-সিটের ডাইনিং স্পেস, ব্যক্তিগত প্রবেশদ্বার, একটি পার্কিং বলেভার্ড, একটি উচ্চ-গতির লিফট।

খাবারের দিক থেকেও হোটেলটি কোনও অংশে কম নয়। সেখানে ‘টেলর-মেড প্ল্যাাটার’ এর ব্যবস্থা রয়েছে। মার্কিন প্রেসিডেন্টের সম্মানে আলাদা খাবার সাজিয়ে প্ল্যাটার তৈরি হবে। এর আগে ‘ক্লিন্টন প্ল্যাটার’, ‘চেলসা প্ল্যাটার’ পরিবেশিত হয়েছিল, তারপর ‘ওবামা প্ল্যাটার’ পরিবেশিত হয়েছিল ওবামার আগমনের সময়।

জি-২০ এর শীর্ষ সম্মেলন আয়োজিত হচ্ছে নয়াদিল্লিতে। ভারত সংস্থাটির সভাপতির দায়িত্ব পালন করছে। সম্মেলন উপলক্ষে বাইডেনসহ বিশ্বের শীর্ষ নেতারা হাজির হচ্ছেন ভারতে। যদিও এতে অংশ নিচ্ছেন না রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও চীনা প্রেসিডেন্ট শি জিনপিং।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments