Friday, May 3, 2024
HomeScrollingআমাদের জাতীয় পলিসি সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

আমাদের জাতীয় পলিসি সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক।

মিয়ানমার থেকে বাংলাদেশের ভূখণ্ডে বারবার মর্টারের গোলা পড়ার প্রেক্ষাপটে আয়োজিত এক উচ্চ পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, কাউকে কাউন্ট করি না। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীসহ সবাই সবসময় প্রস্তুত।

বুধবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সভাকক্ষে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে সেনা, বিমান ও নৌ বাহিনীর প্রধান ছাড়াও বিজিবি, কোস্ট গার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তা, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী দেশে নেই। মিয়ানমারের সেনাবাহিনী আরাকান আর্মির সঙ্গে যুদ্ধে লিপ্ত হয়েছে। সেই যুদ্ধের গোলাবারুদ সীমান্ত পেরিয়ে এসে পড়ছে। এতে হতাহতের ঘটনা ঘটছে জানিয়ে মন্ত্রী বলেন, জনগণ আতঙ্কিত হয়ে রয়েছে যে, কী ঘটছে? সেজন্যই আজকের সভা।

তিনি বলেন, আমাদের জাতীয় পলিসি সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়, সেখানে যুদ্ধকে কখনোই উৎসাহিত করি না। যুদ্ধের মতো পরিস্থিতিও এখানে আসেনি। মিয়ানমার সরকার অভ্যন্তরীণ দ্বন্দ্বে যুক্ত। জোর করে রোহিঙ্গাদের পাঠানো ছাড়া তাদের সঙ্গে আর কোনো বৈরিতা নেই আমাদের।

আসাদুজ্জামান খান বলেন, সেনাবাহিনীসহ সবাই জানিয়েছে, যে কোনো পরিস্থিতি মোকাবিলার জন্য তারা সবসময় প্রস্তুত থাকে। এখনো তারা প্রস্তুত আছেন।

তিনি বলেন, এ সমস্ত ইস্যু কিছু মনে করি না। আমরা বীরের জাতি, সবসময় প্রস্তুত আছি।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments