Saturday, April 27, 2024
HomeScrollingগুম হওয়া নেতা-কর্মীদের সন্ধানে সরকারের কোনো প্রচেষ্টাই দেখা যায় না: মির্জা ফখরুল

গুম হওয়া নেতা-কর্মীদের সন্ধানে সরকারের কোনো প্রচেষ্টাই দেখা যায় না: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক |

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর পরিবার বর্তমানে অনেক বিপদে দিনযাপন করছেন। তার স্ত্রীর সঙ্গে কথা হচ্ছিল কিছুক্ষণ আগে। তিনি বললেন ইলিয়াস আলীর ব্যাংক অ্যাকাউন্ট তারা হ্যান্ডেল করতে পারছেন না। তারা গাড়ির ট্যাক্স দিতে পারছেন না।

শনিবার (৩০ এপ্রিল) দুপুরে ইলিয়াস আলীর বনানীর বাসায় তার পরিবারের সঙ্গে দেখা করার পরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ইলিয়াস আলীর মেয়ের ভর্তির ব্যাপারে অনেক সমস্যায় পড়তে হয়েছে। সব কলেজে মেয়েকে ভর্তি করছিল না। পরিবর্তিকালে অনেক চেষ্টা-তদবির করে তার মেয়েকে ভর্তি করানো হয়েছে। এটা শুধু ইলিয়াস আলীর পরিবার নয়, গুম হওয়া সব পরিবারগুলো এমন নিদারুন কষ্টের মধ্যে আছেন।

২০১২ সালের ১৭ এপ্রিল বনানীর বাসার কাছে আমতলী থেকে ইলিয়াস আলীকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে লোকজন তুলে নিয়ে যায় বলে দাবি করে আসছে পরিবার।

মির্জা ফখরুল বলেন, সম্প্রতি দুই জন ক্রসফায়ারে মারা গেছেন। এটা ঘটেছে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার চার মাস পরে। আমি যেটা মনে করি সেটা হচ্ছে, যতক্ষণ পর্যন্ত সরকার ব্যবস্থা না নেবে ততক্ষণ কোনো কিছুই হবে না। জড়িতদের বিরুদ্ধে সরকার এখন পর্যন্ত কোনো আইনানুগ ব্যবস্থা নেয়নি। তার জন্য স্বাভাবিকভাবে এসব (বিচারবর্হিভুত হত্যাকাণ্ড) হবে। এর একমাত্র কারণ এখানে কোনো জবাবদিহিতা নেই।

তিনি বলেন, গুম হওয়া নেতা-কর্মীদের সন্ধানে সরকারের কোনো প্রচেষ্টাই দেখা যায় না। ইলিয়াস আলীর গুম হওয়ার বিষয়ে কোনো প্রচেষ্টা দেখা যায়নি। যখন ইলিয়াস আলীকে তুলে নিয়ে যাওয়া হয়েছে তখন তো মানুষজন দেখেছে যে, আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে। যারা দেখেছেন তারাও গুম হয়েছেন। তার গাড়ির চালকও গুম হয়েছেন। এটা পরিষ্কার যে, সরকারের মাধ্যমেই এটা হয়েছে।

গুম হওয়ার বিষয়ে র‌্যাব ও তার ৭ কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা তুলে নিতে পররাষ্ট্রমন্ত্রী ভারতের কাছে সহযোগিতা চাইবেন এ বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার ও আওয়ামী লীগ একটা ব্যানক্রাফট হয়ে গেছে, তারা জাতীয় সমস্যা সমাধানের জন্য ভারতকে অনুরোধ করতে চায়। বিষয়টা হচ্ছে যে, এই সরকারের মুভ নেই, তারা এটা নিয়ে মানুষের কাছে তারা দাঁড়াতে পারছে না।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments