Friday, May 3, 2024
HomeScrollingবাংলাদেশের চাই ৭ উইকেট, জিম্বাবুয়ের ৩৩৭ রান

বাংলাদেশের চাই ৭ উইকেট, জিম্বাবুয়ের ৩৩৭ রান

অনলাইন ডেস্ক।।
 হারারে টেস্টে বাংলাদেশের দেওয়া ৪৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালো জবাব দিচ্ছিল জিম্বাবুয়ে। তবে শেষ বিকেলে জোড়া উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের ওপর চাপ বাড়াল টাইগাররা।রবিবার ম্যাচের পঞ্চম ও শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের চাই ৭ উইকেট, জিম্বাবুয়ের ৩৩৭ রান।

শনিবার দিনের খেলা শেষ হওয়ার আগে জিম্বাবুয়ে তাদের দ্বিতীয় ইনিংসে তুলেছে ৩ উইকেটে ১৪০ রান। ডিয়ন মেয়ারস ১৮ ও ডোনাল্ড তিরিপানো ৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

এর আগে ১ উইকেটে ২৮৪ রান তুলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। সেঞ্চুরি করেন সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্ত। সুবাদে ৪৭৬ রানের লিড পায় সফরকারীরা।

প্রথম ইনিংসে বাংলাদেশের ৪৬৮ রানের জবাবে জিম্বাবুয়ে করতে পেরেছিল ২৭৬ রান। দুই স্পিনার মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের ঘূর্ণিতে কুপোকাত হয়েছে দলটি।

তবে বড় লক্ষ্য তাড়া করতে নেমে জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেইলর পাল্টা আক্রমণ শুরু করেন। মেহেদী হাসান মিরাজের বলে কট অ্যান্ড বোল্ড হওয়ার আগে খেলেন ৭৩ বলে ৯২ রান। প্রথম ইনিংসেও তিনি মিরাজের শিকার ছিলেন। ৯২ বলে খেলেছিলেন ৮১ রানের ইনিংস।

জিম্বাবুয়ের উদ্বোধনী জুটি অবশ্য বেশি দূর এগোতে পারেনি। ইনিংসের ষষ্ঠ ওভারেই মিল্টন শুম্বাকে (১১) ফিরিয়ে দেন তাসকিন আহমেদ। তবে দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার তাকুদজওয়ানাশে কাইতানোর সঙ্গে টেইলর যোগ করেন ৯৫ রান। যার ৯২ রানই এসেছে টেইলরের ব্যাট থেকে।

টেইলরকে মিরাজ ফিরিয়ে দেওয়ার পর মেয়ার্সের সঙ্গে জুটি গড়ার চেষ্টায় ছিলেন কাইতানো। তবে সাকিবের শিকার হয়ে ফিরতে হয় তাকে। ১০২ বল খেলে ৭ রান করেন তিনি। অভিষিক্ত এই ব্যাটার প্রথম ইনিংসে ৩১১ বল খেলে করেছিলেন ৮৭ রান।

 

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments