Sunday, May 5, 2024
HomeScrollingইংল্যান্ড-নিউজিল্যান্ড লর্ডস টেস্ট ড্র

ইংল্যান্ড-নিউজিল্যান্ড লর্ডস টেস্ট ড্র

অনলাইন ডেস্ক |

লর্ডস টেস্টের শেষ দিনে জয়ের জন্য স্বাগতিক ইংল্যান্ডকে ২৭৩ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল নিউজিল্যান্ড। তবে ইংল্যান্ড কোনো ঝুঁকি নেয়নি। সতর্ক ব্যাটিংয়ে ম্যাচ বাঁচিয়েছে দলটি। ড্র হয়েছে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

২ উইকেটে ৬২ রান নিয়ে রবিবার পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ৬ উইকেটে ১৬৯ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দেয় দলটি। তাতে ইংল্যান্ডের সামনে ৭৫ ওভারে ২৭৩ রানের লক্ষ্য দাঁড়ায়।

কিন্তু দুই ইংলিশ ওপেনার ররি বার্নস ও ডম সিবলির ব্যাটিং দেখে মনে হয়নি ইংল্যান্ড জেতার জন্য খেলছে। বরং দিনের বাকি সময়টা পার করে ড্র নিয়ে মাঠ ছাড়ার চেষ্টা ছিল স্বাগতিকদের। সিবলি দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৬০ রান করেছেন ২০৭ বল খেলে। জো রুট ৭১ বলে ৪০ রান করেন।

সুবাদে ৭০ ওভার ব্যাট করে ৩ উইকেটে ১৭০ রান তুলে ইংল্যান্ড। দিনের খেলা ৫ ওভার বাকি থাকতে ড্র মেনে নেয় দুই দল।

ডেভন কনওয়ের ইতিহাস গড়া ২০০ রানে ভর করে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩৭৮ রান তুলেছিল। বিপরীতে ইংল্যান্ড ররি বার্নসের ১৩২ রানের সুবাদে প্রথম ইনিংসে ২৭৫ রান তুলতে সক্ষম হয়। প্রথম ইনিংসের ১০৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল নিউজিল্যান্ড।

ম্যাচের তৃতীয় দিনের খেলা বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ম্যাচের চারটি ইনিংসে শেষ হওয়ার মতো পর্যাপ্ত সময় ছিল না। নিউজিল্যান্ড শেষ দিনে সাহসী হয়ে ইংল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয় বটে, তবে শেষ ইনিংসে ইংল্যান্ডকে অল-আউট করা সম্ভব হয়নি কিউয়িদের পক্ষে। ইংল্যান্ডও ঝুঁকি নেয়নি। ম্যাচসেরা হয়েছেন কনওয়ে।

বৃহস্পতিবার এজবাস্টনে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments