Sunday, April 28, 2024
HomeScrolling৬ বছর পর জাতীয় দলে ফিরলেন বেনজেমা

৬ বছর পর জাতীয় দলে ফিরলেন বেনজেমা

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য ঘোষিত ফ্রান্সের ২৬ সদস্যের স্কোয়াডে জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার করিম বেনজেমা। প্রায় ৬ বছর পর জাতীয় দলে ফিরলেন তিনি।

২০১৫ সালের পর থেকে ফ্রান্সের জার্সিতে আর দেখা যায়নি বেনজেমাকে। সাবেক ফরাসি সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেলের চেষ্টায় জড়িত থাকার অভিযোগে জাতীয় দলে জায়গা হারান ৩৩ বছর বয়সী তারকা। এই অভিযোগের ফলস্বরূপ ২০১৬ সালের ইউরো এবং ২০১৮ সালের বিশ্বকাপে খেলা হয়নি তার।

২০২১ সালের জানুয়ারিতে ফরাসি প্রসিকিউটর জানান, বেনজেমাকে বিচারের মুখোমুখি হতে হবে। তার বিরুদ্ধে অভিযোগ, ২০১৫ সালে সেক্স টেপ ফাঁস করে তার সতীর্থ ৩৬ বছর বয়সী ভালবুয়েনাকে ব্ল্যাকমেল করে অর্থ আদায় করতে চেয়েছিলেন তিনি। তবে বেনজেমা এই অভিযোগ অস্বীকার করেন এবং জানান, এক পুলিশ অফিসার অসৎ উদ্দেশ্যে তাকে এই পরিস্থিতে ফেলেন।

তবে এবার ইউরো চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বেনজেমাকে স্কোয়াডে রাখার বিষয়টি নিশ্চিত করে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম বলেন, ‘আজ এবং আগামীকাল খুব গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ পদক্ষেপ ছিল। আমরা একজন আরেকজনকে দেখেছি। দীর্ঘসময় নিয়ে আলোচনা হয়েছে। আমি এই আলোচনার কিছুই প্রকাশ করবো না। এটা আমাদের দুজনের বিষয়। আমার তা প্রয়োজন ছিল, তারও এটা প্রয়োজন ছিল।’

ফ্রান্সের ২৬ সদস্যের স্কোয়াডে আছেন টটেনহামের হুগো লরিস ও মোউসা সিসোকো। এভারটনের লেফ্ট-ব্যাক লুকাস ডিগনে। চেলসির কার্ট জোমা, অলিভিয়ের জিরো ও এনগোলা কান্তে। ম্যানচেস্টার ইউনাইটেডের পল পগবা।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments