Sunday, April 28, 2024
HomeScrollingদুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ২০

দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ২০

মাদারীপুর প্রতিনিধি |

মাদারীপুরে শিবচরের কুতুবপুর ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাতজন গুলিবিদ্ধসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

শনিবার রাত ৮ টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ এক চেয়ারম্যান প্রার্থীসহ চারজনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে উপজেলার কুতুবপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আতিকুর রহমান মাদবর ও সাবেক চেয়ারম্যান মনোয়ার হোসেন বেপারীর মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল।

করোনা পরিস্থিতির কারণে স্থগিত হওয়া ইউপি নির্বাচনে ওই ইউনিয়নে আতিকুর রহমান মাদবর ও মনোয়ার হোসেন বেপারী দুজনেই চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

শনিবার সন্ধ্যায় ওই ইউনিয়নের আকনকান্দি গ্রামের একটি রাস্তায় আতিক মাদবরের সমর্থক মিরাজ আকন ও মনোয়ার বেপারীর সমর্থক তুষার বেপারীর সঙ্গে ইউপি নির্বাচন নিয়ে কথা-কাটাকাটি শুরু হয়। এক পর্যায় তুষার বেপারী মিরাজ আকনকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে চলে যান।

এ খবর ছড়িয়ে পড়লে কুতুবপুর বাজারের ডেকোরেটর ব্যবসায়ী মনোয়ার বেপারীর সমর্থক সাবেক ইউপি সদস্য আবদুস সালাম মাদবরকে (৬৫) তার দোকানে ঢুকে আতিক মাদবরের সমর্থক কাউসার বেপারীসহ কয়েকজন মিলে মারধর করে।

এরই জের ধরে রাত আনুমানিক ৮টার দিকে সাহেব বাজারে মনোয়ার বেপারীর বাড়ি সংলগ্ন আতিক মাদবরের সমর্থক দুলাল বেপারীর একটি মার্কেটে মনোয়ার বেপারীর ছোট ভাই মানজার বেপারীর নেতৃত্বে ভাঙচুর চালানো হয়।

এ সময় দুলাল বেপারীসহ আতিক মাদবরের সমর্থকরা মার্কেটের সামনে জড়ো হলে নিজ বাড়ির ছাদ থেকে তাদের লক্ষ্য করে মানজার বেপারীর নেতৃত্বে গুলি ছোড়া হয় বলে অভিযোগ উঠেছে।

এতে মাহবুবুর রহমান (৩৮), এসকান বেপারী (৪০), কাউসার বেপারী (৩৭), আবদুর রাজ্জাক মাদবর (৬৫) , ওবায়দুল বেপারীসহ সাতজন গুলিবিদ্ধ হন। সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন।

আহতদের মধ্যে কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে চেয়ারম্যান প্রার্থী মনোয়ার হোসেন বেপারী এবং শাহাদাৎ বেপারী, কাদির বেপারী, আলমগীর বেপারীসহ চারজনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

কুতুবপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী আতিকুর রহমান মাতুব্বর বলেন, ‘উভয়পক্ষের কোনো সংঘর্ষ হয়নি। ওরা ওদের বাড়ির কাছে আমার সমর্থক দুলাল বেপারীর মার্কেটে গুলি চালিয়ে আমার লোকদের আহত করেছে।’

তবে এ ব্যাপারে অপর চেয়ারম্যান প্রার্থী মনোয়ার বেপারীর সমর্থকদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাক্তার মো. এমদাদুল হক রাসেল বলেন, রাতে সংঘর্ষে আহত কয়েকজন রোগী হাসপাতালে এসেছে। এদের মধ্যে সাতজন গুলিবিদ্ধ ছিল। আহতদের চিকিৎসা চলছে।

শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিরাজুল হোসেন বলেন, ‘এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে।’

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments