Saturday, April 27, 2024
HomeScrollingশিবচরে পরিবেশ আইন ও বৈধ কাগজ না থাকায় ৭টি ইটভাটার মালিককে জরিমানা

শিবচরে পরিবেশ আইন ও বৈধ কাগজ না থাকায় ৭টি ইটভাটার মালিককে জরিমানা

মেহেদী হাসান সোহাগ-মাদারীপুর।।
মাদারীপুর জেলার শিবচরের মুন্সী ও সেতু ব্রিকসহ ৭টি ইটভাটায় পরিবেশ আইন না মেনে ইট পোড়ানোর দায়ে ইট ভাটার মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
বুধবার(১০ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার ৭টি ইটভাটার মালিককে ৫লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মরিয়ম বেগম, মৌসুমী খানম ও আব্দুল্লাহ আবু জাহের।

মাদারীপুর জেলার শিবচর উপজেলায় বিভিন্ন ইটভাটায় তিনটি মোবাইল কোর্টের মাধ্যমে একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মরিয়ম বেগম, মৌসুমী খানম ও আব্দুল্লাহ আবু জাহের। মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন ইটভাটাকে লাইসেন্স ও পরিবেশগত ছাড়পত্র না থাকায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন, ২০১৩ অনুযায়ী ৭টি মামলায় মোট ৫লক্ষ ১০হাজার টাকা জরিমানা করা হয় এবং তা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মরিয়ম বেগম বলেন, ‘পরিবেশ আইন না মেনে ইট পোড়ানোর কারনে ৭টি ইটভাটা মালিককে ইট প্রস্তত ও ইট ভাটা নির্মান আইন ২০১৩ অনুযায়ী আর্থিক জরিমানা করা হয়েছে। এর মধ্যে মুন্সী ব্রিকস মালিককে ৩০ হাজার টাকা ও সেতু ব্রিকস মালিককে এক লাখ টাকাসহ মোট পাঁচ লাখ দশ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উপজেলার বিভিন্ন স্থানের আরো বেশকিছু ইটভাটা পরিদর্শন করা হয়। তবে কাগজপত্র তাদের সঠিক পাওয়া গেছে।

 

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments