Saturday, April 27, 2024
HomeScrollingমাদারীপুর মা ইলিশ জব্দ, ১২লাখ কারেন্ট জাল ধ্বংস

মাদারীপুর মা ইলিশ জব্দ, ১২লাখ কারেন্ট জাল ধ্বংস

মাদারীপুর প্রতিনিধি।।
মা ইলিশ রক্ষায় মাদারীপুর জেলার শিবচরের পদ্মা নদীতে যৌথ অভিযান পরিচালনা মা ইলিশ জব্দ ও ১২ লাখ মিটার কারেন্ট জাল ধ্বংস করেছে প্রশাসন। মঙ্গলবার (১১ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত জেলা প্রশাসক ড. রহিমা খাতুন ও জেলা পুলিশ সুপার মো. মাসুদ আলমের নেতৃত্বে অভিযানে পুলিশ, র‌্যাব, নৌপুলিশ, কোস্টগার্ডসহ প্রায় ২ শতাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অংশ নেয়। জব্দকৃত ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে এক শ্রেণির অসাধু জেলেরা পদ্মায় মা ধরে সেই মাছ পদ্মা নদীর দুর্গম চরে নিয়ে বিক্রি করছে। সেখানে এক প্রকার ইলিশের হাট বসে। এমন খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যা থেকে অভিযান চালায় প্রশাসন। এদিকে অভিযান টের পেয়ে অস্থায়ী হাটের সব দোকানপাট বন্ধ করে আগেই পালিয়ে যায় জেলেরা। এসময় প্রশাসন কাশবন ও আশপাশ থেকে প্রায় ১২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করে। এসময় এক জেলেকে আটক করে সাজা দেওয়া হয়।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ‘মা ইলিশ রক্ষায় ৭ অক্টোবর থেকে ২২ দিন পদ্মা নদীর শিবচর অংশে নিয়মিত অভিযান চলছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। ‘

 

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments