Friday, April 26, 2024
HomeScrollingসাবেক ক্রিকেটার রবিউলের পাশে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

সাবেক ক্রিকেটার রবিউলের পাশে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক।।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক পেসার শেখ রবিউল ইসলামের পাশে দাঁড়িয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

প্রতিমন্ত্রী সোমবার বিকেলে সচিবালয়ে ক্রিকেটার রবিউলের হাতে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন হতে দুই লাখ টাকার আর্থিক অনুদানের চেক প্রদান করেন।

জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার দীর্ঘদিন যাবৎ নাক ও নাভির পীড়াসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। এ ছাড়া তার বৃদ্ধ মাতাও অসুস্থ অবস্থায় আছেন।

রবিউল ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন। ২০১০ সালে লর্ডসে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় তার। ৯ টেস্ট, ৩ ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টিতে দেশকে প্রতিনিধিত্ব করেন তিনি।

২০১৩ সালে জিম্বাবুয়ের সফরের টেস্ট সিরিজের ১৫ উইকেট শিকার করে ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন রবিউল।

চেক প্রদান কালে প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা সব সময় আমাদের খেলোয়াড়দের যে কোনো দুরবস্থায় পাশে দাঁড়ানোর চেষ্টা করি। ভবিষ্যতেও আমাদের আন্তরিক এ প্রচেষ্টা ও সহযোগিতা অব্যাহত থাকবে।’

এ সময় ক্রিকেটার রবিউল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রতিমন্ত্রী ফাউন্ডেশন হতে আম্পায়ার নাদির শাহের চিকিৎসার জন্য মৃত্যুর ৩দিন পূর্বে ২ লাখ টাকা প্রদান করেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুস্থ অসচ্ছল ও অসহায় ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের সহযোগিতার জন্য ১৯৭৫ সালে ‘বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও সার্বিক পৃষ্ঠপোষকতায় ফাউন্ডেশনটির ইতিমধ্যে সিডমানি পৌঁছেছে ২৭ কোটি ৮৫ লাখ টাকায়।

২০০৯- ১০ অর্থবছরে হতে ২০২০-২১ অর্থ বছর পর্যন্ত ফাউন্ডেশন হতে ৬ হাজার ৬১৯ জন দুস্থ, আহত ও অসমর্থ ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের জন্য ১১ কোটি ৯২ লাখ ১৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। এছাড়াও করোনা মহামারিকালে অসচ্ছল ক্রীড়াবিদকে আর্থিক অনুদান প্রদান করা হয়। ফাউন্ডেশন হতে ২০২০-২১ অর্থবছর থেকে মাসিক ক্রীড়া ভাতা চালু করা হয়েছে।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments