Friday, March 29, 2024
HomeScrollingবাপ্পি-মিতুর কণ্ঠে ‘জয় বাংলা’

বাপ্পি-মিতুর কণ্ঠে ‘জয় বাংলা’

অনলাইন ডেস্ক।।

কিছুদিন আগেই একটি নতুন ছবিতে প্রথমবারের মতো জুটি গড়েন বাপ্পি চৌধুরী ও জাহারা মিতু। অপূর্ব রানা পরিচালিত ছবিটির নাম ‘যন্ত্রণা’। এদিকে ‘যন্ত্রণা’র শুটিং বেশি দূর গড়ানোর আগেই বাপ্পি মিতু কণ্ঠে তুলে নিলেন ‘জয় বাংলা’ স্লোগান। হ্যাঁ, আবারও নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হলেন বাপ্পি-মিতু। এই ছবিটি নির্দেশনা দেবেন গুণী নির্মাতা কাজী হায়াত। ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিতব্য সিনেমাটির নাম ‘জয় বাংলা’। এটি হতে যাচ্ছে কাজী হায়াতের ৫১তম সিনেমা। জয় বাংলার গল্প ও চিত্রনাট্য করেছেন মুনতাসীর মামুন।

‘জয় বাংলা’ সিনেমায় বাপ্পী-মিতুর চুক্তিবদ্ধ হওয়ার বিষয়টি জানিয়ে কাজী হায়াৎ বলেন , সরকারি অনুদান পাওয়া আমার সিনেমায় প্রধান চরিত্রে দুজনকে কাস্ট করেছি। একজন চিত্রনায়ক বাপ্পী, অন্যজন জাহারা মিতু। এই মুহূর্তে দেশের যে অবস্থা তাতে আপাতত শুটিংয়ের কোনো পরিকল্পনা নেই। সরকারি আইন লঙ্ঘন করে গোপনে শুটিং করারও ইচ্ছে আমার নেই। পরিস্থিতি স্বাভাবিক হলে শুটিং শুরু করব।’

বাপ্পী বলেন, বাংলাদেশের প্রত্যেক চলচ্চিত্রশিল্পীর স্বপ্ন থাকে কাজী হায়াতের পরিচালনায় কাজ করার। আমারও স্বপ্ন ছিল। সেই স্বপ্ন এবার পূরণ হতে যাচ্ছে। তা ছাড়া মুনতাসীর মামুনের মতো একজন লেখক এর গল্পে কাজ করতে পারাটা অনেক বড় ব্যাপার। ব্যক্তিগতভাবে তার লেখার ভক্ত আমি। সব মিলিয়ে এই কাজটি আমার ক্যারিয়ারের অন্যতম একটি সেরা কাজ যেন হয় সেই চেষ্টা করবো।

জাহারা মিতু বলেন, ‘নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হতে পেরে ভালো লাগছে। সিনেমাটির গল্প ও চিত্রনাট্য মুনতাসীর মামুন করেছেন শুনেই রাজি হয়ে গেছি। এতো বড় মাপের একজন মানুষ তিনি। এতো চমৎকার একটি কাজে যুক্ত হতে পারে ভাগ্যবান মনে করছি। আর , এই গল্প আমার আগে থেকে পড়া।’

টুঙ্গিপাড়া চলচ্চিত্রের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন মিটু শিকদার। ২০২০-২১ অর্থবছরে সাধারণ শাখায় ৬৫ লাখ টাকা অনুদান পেয়েছে ‘জয় বাংলা।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments