Thursday, April 25, 2024
HomeScrollingজামালপুরে ১৪০ জন গ্রাম পুলিশ সদস্যরা পেল বাই সাইকেল

জামালপুরে ১৪০ জন গ্রাম পুলিশ সদস্যরা পেল বাই সাইকেল

জামালপুর সংবাদদাতা।। 

জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়নের ১৪০ জন দায়িত্বরত গ্রাম পুলিশ সদস্যদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম মাঠে এ বাই সাইকেল বিতরণের আয়োজন করা হয়।
জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরানের সভাপতিত্বে বাই সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামান।

জেলা প্রশাসক মুর্শেদা জামান বলেন, গ্রামের প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন খবরা-খবর রাখেন গ্রাম পুলিশের সদস্যরা। তাদের মাধ্যমে ইউনিয়ন পরিষদ ও থানায় বিভিন্ন তথ্য পেয়ে থাকেন। আজকে যারা এই বাই সাইকেলগুলো পেলেন তাদের দায়িত্বপালনে আরও সহায়ক হবে।
ডিসি বলেন, গ্রাম পুলিশের সদস্যরা বিভিন্ন দুর্যোগের সময় তাদের দায়িত্ব পালন করে থাকেন। তারা বাল্যবিয়ে, মাদকসহ আইনশৃঙ্খলা বিষয়ে তাদের উপজেলা কার্যালয় ও থানায় যোগাযোগ করতে হয়। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে কাজ করে যাচ্ছেন তারই ধারাবাহিকতায় প্রত্যেকটি সেক্টরে তিনি উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।
গ্রাম পুলিশের সদস্যরা যাতে তাদের দায়িত্বপালনে আরও সুন্দরভাবে কাজ করতে পারেন সে লক্ষ্যেই আজ এই বাই সাইকেল বিতরণ করা হলো।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ কবীর উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকলেছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল­াহ আল মামুন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপন প্রমুখ।

জানা যায়, স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়নের ১৪০ জন গ্রাম পুলিশের মাঝে এ বাই সাইকেল বিতরণ করা হয়। এদের মধ্যে ১৩২ জন পুরুষ ও ৮ জন নারী সদস্য।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments