Saturday, April 20, 2024
HomeScrollingজামালপুরে ধান কাটাকে কেন্দ্র করে ছাত্রলীগনেতাসহ আহত ১০

জামালপুরে ধান কাটাকে কেন্দ্র করে ছাত্রলীগনেতাসহ আহত ১০

মাহমুদুল হাসান মুক্তা,জামালপুর।

জামালপুর শহরের পলাশগড় গ্রামে বিরোধপূর্ণ জমিতে নিজেদের ধানা কাটার সময় প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় জেলা ছাত্রলীগের উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান মিশাল ও তার বাবা-মাসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে এ হামলার ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত চারজনকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জামালপুর সদর থানায় মামলা দায়ের হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শহরের পলাশগড় গ্রামে জেলা ছাত্রলীগনেতা মাহবুবুর রহমান মিশালের মায়ের পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে দীর্ঘদিন ধরে ফসল আবাদ ও মাছ চাষ করে আসছিলেন তারা। সেই জমি জোরপূর্বক বেদখলের চেষ্টার ঘটনায় জামালপুর জেলা জজ আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞার মামলা রয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ওই বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে যান মাহবুবুর রহমান মিশাল, তার বাবা মোজাম্মেল হক (৫০) ও তার মা মনোয়ারা হকসহ (৪৫) পরিবারের অন্যান্য সদস্যরা। এ সময় প্রতিপক্ষ ফজলুল হক ও তার ছেলে নূর নবীসহ অন্ততপক্ষে ১৫ জন ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সেখানে হামলা চালায়। হামলায় ধারালো অস্ত্র ও লাঠিসোটার আঘাতে জেলা ছাত্রলীগনেতা মাহবুবুর রহমান মিশাল, তার বাবা মোজাম্মেল হক, মা মনোয়ারা হকসহ অন্তত ১০ জন গুরুতর আহত হন। তাদের মধ্যে মোজাম্মেল হক ও মনোয়ারা হকসহ চারজনকে আশঙ্কাজনক অবস্থায় জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ছাত্রলীগনেতা মাহবুবুর রহমান মিশালের মা মনোয়ারা হক বাদী হয়ে প্রতিপক্ষ মো. ফজলুল হক, তার ছেলে নূর নবীসহ ১২ জনের নামসহ অজ্ঞাত আরো ৪-৫ জনকে আসামি করে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেছেন।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহ নেওয়াজ জানান, জামালপুর শহরের পলাশগড় এলাকায় জমির বিরোধ নিয়ে হামলার ঘটনায় গুরুতর আহত মনোয়ারা হক বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলার আসামিদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

এমএইচএম/ LN24BD

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments