Saturday, April 13, 2024
HomeScrollingযারা প্রশ্ন ফাঁসের চেষ্টা করে কিংবা যারা গুজব ছড়ায়, এমন কেউ ধরা...

যারা প্রশ্ন ফাঁসের চেষ্টা করে কিংবা যারা গুজব ছড়ায়, এমন কেউ ধরা পড়লে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক।।

এইচএসসি পরীক্ষায় কোনো প্রকার ব্যত্যয় ঘটলে বা অনিয়মে সম্পৃক্ত থাকলে সংশ্লিষ্ট শিক্ষক ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।সোমবার চাঁদপুর শহরতলীর বাবুরহাট এলাকায় বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই হুঁশিয়ারি দেন তিনি।

এইচএসসি পরীক্ষা গ্রহণে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘সারা দেশে যেন শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা সম্পন্ন করতে পারি সে জন্য গণমাধ্যমসহ সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করি। বিশেষ করে কোথাও কোনো ত্রুটি-বিচ্যুতি থাকলে গণমাধ্যমে তা তুলে ধরবেন। তার মাধ্যমে কোথাও যদি কোনো ভুলভ্রান্তি থাকে আমরা তা শুধরে নেয়ার চেষ্টা করবো।’

শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, পরীক্ষা কেন্দ্রে যেন কোনভাবেই আমাদের পরীক্ষা সংক্রান্ত যে নিয়মকানুন আছে, তার ব্যত্যয় না ঘটে। যদি কোনো শিক্ষকের সম্পৃক্ততা থাকে তাহলে ওই শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই জানিয়ে মন্ত্রী বলেন, যারা প্রশ্ন ফাঁসের চেষ্টা করে কিংবা যারা গুজব ছড়ায়, এমন কেউ ধরা পড়লে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

দীপু মনি আরও বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ অসাম্প্রদায়িক গণতান্ত্রিক দেশ। এই দেশে প্রত্যেকে তার নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করবে। ধর্মের উপর ভিত্তি করে কেউ কারও উপর জোরজবরদস্তি করবে না। কিন্তু এই দেশে এখনো মাঝে মাঝে দেখি সেই অপশক্তির আস্ফালন। যারা একাত্তরে আমাদের স্বাধীনতার বিরোধিতা করেছে। যারা পঁচাত্তরে জাতির পিতাকে হত্যা করেছে। যারা ২০০৪ এর ২১শে আগস্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে এবং বারংবার যারা তাকে হত্যার চেষ্টা করেছে।

এর আগে শিক্ষা মন্ত্রী দুর্গা পূজার নবমীর দিনে মন্দিরে উপস্থিত ভক্ত ও পূজারিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের নিরাপত্তার খোঁজ-খবর নেন।

এ সময় চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত পুলিশ আসিফ মহীউদ্দীন, সহকারী কমিশনার ভূমি হেলাল উদ্দিন চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক অজয় ভৌমিকসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments