Monday, April 29, 2024
HomeScrollingআওয়ামী লীগ আজ জোর করে অবৈধভাবে ক্ষমতায় আছে: মির্জা ফখরুল

আওয়ামী লীগ আজ জোর করে অবৈধভাবে ক্ষমতায় আছে: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক |

‘আওয়ামী লীগের অপরাধটা কী’—বুধবার কৃষক লীগের আলোচনা সভায় তোলা প্রধানমন্ত্রীর এ প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাদের অপরাধ আছে। সবচেয়ে ভয়াবহ অপরাধ, এ দেশে তারা গণতন্ত্র হরণ করেছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে যেসব লক্ষ্য ছিল, সেগুলোকে ধূলিসাৎ করে দিয়ে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করে ছাত্রদলের নবগঠিত কমিটি। ওই কর্মসূচিতে অংশ নেওয়ার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কৃষক লীগের আলোচনা সভায় বিএনপি ও বিরোধী জোটের দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, তারা খুব আন্দোলনের জন্য ব্যস্ত। কী?… এই সরকারকে হটাতে হবে। কোন সরকার? আওয়ামী লীগ সরকার। আমার প্রশ্ন, অপরাধটা কী আওয়ামী লীগের? এটা (উন্নয়ন) কী তাদের ভালো লাগেনি? সেই জন্যই তারা এ সরকারকে হটাতে চায়?

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে প্রমাণিত হয়, দেশে অবৈধ সরকার আছে, সেই সরকার সম্পূর্ণভাবে দেশ পরিচালনায় ব্যর্থ। তারা দেশকে সুষ্ঠু জায়গায় নিয়ে আসতে ব্যর্থ।

তিনি বলেন, এটা পরিষ্কার যে, আওয়ামী লীগ আজ জোর করে অবৈধভাবে ক্ষমতায় আছে। তারা অত্যন্ত পরিকল্পিতভাবে দেশ থেকে গণতন্ত্র হরণ করেছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি চরম দুর্যোগের দিকে নিয়ে গেছে। আওয়ামী লীগ ভয়াবহ দুর্নীতির করাল গ্রাসে দেশকে নিমজ্জিত করেছে।

তিনি আরও বলেন, দেশের সব মানুষ দাবি তুলেছে, অবিলম্বে এ সরকারের পদত্যাগ করা উচিত। নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ সরকারের পরিচালনায় নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠাতা করাই আজ সবচেয়ে বড় দাবি।

ছাত্রদলের শ্রদ্ধা নিবেদন কর্মসূচিতে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর বিএনপির নেতা আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments